স্থায়ীভাবে আলুর রস বগলের কালো দাগ দূর করে

অতিরিক্ত ঘামের (Sweat) কারণে কিংবা ডিওডেরান্ট ব্যবহারের কারণে আমাদের বগলের নিচের কালো দাগ (black spot) হয়ে যায়। এই দাগ দূর করতে আলুর রস ব্যবহার করতে পারেন। তবে ভালো ফল পেতে এর সঙ্গে লেবুর রস, হলুদের গুঁড়ো ও শসার রস মিশিয়ে নিন। কীভাবে এই প্যাক তৈরি করবেন ও ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে ধাপগুলো দেখে নিন।

কীভাবে এগরোল তৈরী করা হয়

প্রথম ধাপ – প্রথমে একটি বাটিতে একটি বড় আলুর খোসা ছাড়িয়ে কুচি করে নিন। এই আলু ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে একটি সুতির কাপড়ে চিপে এর রস বের করে নিন। আলুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে যা ত্বককে (skin) উজ্জ্বল করতে সাহায্য করে। দ্বিতীয় ধাপ – এবার এর মধ্যে পাঁচ ফোঁটা লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। লেবুর রসের সাইট্রিক এসিড ত্বকের (skin)মরা কোষ দূর করে এবং এর ভিটামিন সি ত্বকের (skin) মেছতা দূর করতে কার্যকর।

আরো পড়ুন  স্পর্শকাতর গোপন অঙ্গের কালো দাগ দূর করার উপায়

Breast Enlargement Tips at Home I Tips for Breast Enlargement

তৃতীয় ধাপ – এই মিশ্রণের মধ্যে সামান্য হলুদের গুঁড়ো দিন। হলুদের গুঁড়ো ত্বকের(skin) অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে এবং ব্রণের জীবাণু ধ্বংস করতে সাহায্য করে। চতুর্থ ধাপ – অর্ধেকটা শসা খোসা ছাড়িয়ে ব্লেন্ড করে এর রস বের করে নিন। এবার এক চা চামচ শসার রস এই মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। শসার ভিটামিন বি ও বায়োটিন ত্বকের(skin)  কালচে দাগ দূর করে।

পঞ্চম ধাপ – এবার বগলের নিচে ক্লিনজার দিয়ে ভালো করে পরিষ্কার করে মুছে নিন। একটি তুলার বলে মিশ্রণ নিয়ে বগলের নিচে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। ষষ্ঠ ধাপ – এখন একটি তোয়ালে গরম পানিতে ভিজিয়ে বগলের নিচে মুছে নিন। ভালো করে শুকিয়ে ওই অংশে কয়েক ফোঁটা গোলাপজল লাগান।

আরো পড়ুন  ঘরোয়া উপায়ে ধবধবে ফর্সা ত্বক পেতে এখুনি এই ফেসপ্যাক ব্যবহার করুন

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *