রসুনের ১টি টুকরো সারারাত কানের মধ্যে ঢুকিয়ে রাখুন, সকালে উঠে দে’খুন চমৎকার ফলাফল

রসুন হল পিঁয়াজ জাতীয় একটি ঝাঁঝালো সবজি যা রান্নার মশলা ও ভেষজ ওষুধ হিসাবে ব্যবহৃত হয়। গাছ একটি সপুষ্পক একবীজপত্রী লিলি শ্রেণীর বহুবর্ষজীবী গুল্ম।বাংলাদেশের সবচেয়ে বেশি রসুন উৎপাদনকারী জেলা নাটোর। নাটোর জেলা বাংলাদেশের রসুনের চাহিদার শতকরা ৩০ ভাগ এবং একক জেলা হিসেবে শতকরা ৭০ ভাগ উৎপাদনকারী জেলা।

রসুনের টুকরো সারা রাত- রসুন ছাড়া ভারতীয় রান্না অস’ম্পূর্ণ। সুগন্ধযুক্ত গন্ধ এবং স্বাদ ছাড়াও রসুন শ’রীরের গরম, রো’গপ্র’তিরো’ধ এবং সং’ক্রমণ নিরাময়ের জন্য প্রমাণিত হয়েছে! এখানে রসুনের কিছু অপ্রত্যাশিত স্বা’স্থ্য এবং সৌন্দর্যে ব্যবহারের গুন এনেছি !

১। চুল ঝড়ে পড়ার হাত থেকে বাঁ’চায়: এক কোয়া রসুনের টুকরো কে’টে মাথার তালুতে ঘোসুন। রসুনে থাকা প্রাকৃতিক তেল চুল পড়ার হাত থেকে র’ক্ষা করে এবং চুলের গোড়া মজবুত করে।

আরো পড়ুন  জেনে নিন কোন রক্তের গ্রুপে কোন রোগের ঝুঁকি বেশি

২। রসুনের চা ঠান্ডা লা’গা এবং সর্দি থেকে বাঁ’চায়: রসুন চা স’বচেয়ে সুস্বাদু চা হয়। রসুন চা তৈরি ক’রতে দুটো রসুনের কোয়ার সাথে লবঙ্গ ফুটন্ত জলে দিন, আপনার স্বাদ অনুযায়ী আদা ও মধু যোগ করুন। আপনি ১০ মিনিটের মধ্যেই ভাল বোধ করবেন ।

৩। রসুন ত্বকের ফুসকুরি দূ’র ক’রতে সাহায্য করে: কিছু রসুনের তেল ফুসকুরি ওলা ত্বকে লা’গান এবং চক্রাকারে ম্যাসাজ করুন। এটি অস্ব’স্তি থেকে মু’ক্ত এবং ঐ এলাকাটি মসৃণ করে এবং ফুসকুরি মু’ক্ত করে তুলবে।

৪। রসুন কানের ব্যাথা দূ’র করে: কানের ব্যাথা খুবই ক’ষ্টকর। একটি রসুনের কোয়া কানে দিয়ে রাখু’ন সারা রাত আর দেখু’ন পরের দিন কেমন তাজা অ’নুভব করবেন যা আগে কখনও করেননি ।

আরো পড়ুন  দৈহিক মিল'নের সময় বাড়ানোর উপায় কি?

৫। ডাইবেটিসের সাথে যু’দ্ধ ক’রতে সাহায্য করে রসুন: রসুন শ’রীরে উচ্চ ইনসুলিনের উৎপাদন কম করে। আর শ’রীরে অধিক গ্লুকোজে’র মাত্রা কমায়। একজন ডাইবেটিক রো’গীর রোজ রসুন খাওয়া দরকার, চা বা রান্নার মধ্যে দিয়ে ।

৬। রসুন র’ক্ত চা’প কমায়: যদি হাইপারটেনশান রো’গী দৈনিক ২-৩ টে করে রসুন চেবায়, তবে তাদের র’ক্তচা’পের মাত্রা স্বা’ভাবিক পর্যায়ে নেমে যায়।

৭। গাঁঠের ব্য’থা থেকে মু’ক্তি দেয় রসুন: যেখানেই ব্য’থা হয়, সহজেই রসুনের তেল দিয়ে ম্যাসাজ করুন এবং ব্য’থা এবং অস্ব’স্তি থেকে নিজেকে মু’ক্ত করুন। প্রতিদিন এটি ব্যবহার করলে অস্টিওপরোসিস, অস্টিওমালিয়া এবং আর্থ্রাইটিসের এর মত রো’গের ব্য’থাও কমাতে।

রসুন খাওয়ার কি কি উপকার?

 

সকালে খালি পেটে রসুন খেলে কি ক্ষতি হয়?

Leave a Reply

Your email address will not be published.