মাত্র দুই সপ্তাহে চুল লম্বা হবে সহজ ঘরোয়া উপায়ে

মাত্র দুই সপ্তাহে চুল (hair)লম্বা হবে সহজ ঘরোয়া উপায়ে!
আজকাল পলিউশানের মাত্রা এত বেশি যে তা থেকে চুল (hair) ওঠা এক প্রকার জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাছাড়াও অন্যান্য কারন তো রয়েছেই। ইচ্ছে থাকলেও লম্বা চুল রাখা যায় না। চিন্তা নেই সলিউশান নিয়ে আজ হাজির। মাত্র দুই সপ্তাহে চুল (hair)হবে লম্বা ও মজবুত। ঘরোয়া উপায়ের সাহায্যে।
জবা ফুল

জবা ফুলের হেয়ার প্যাক
চুলের (hair)জন্য জবা ফুলের উপকারিতা বলে শেষ করা যাবে না। চুলের (hair) গ্রোথে সাহায্য করেই, সাথে চুলকে কন্ডিশনিং করে। খুশকি, শুষ্কতা, জট নিয়ন্ত্রণ করে। চুলকে তো ঘন করেই। কারন এতে আছে প্রচুর অ্যামাইনো অ্যাসিড ও ভিটামিন সি। যা চুলের গোঁড়া মজবুত করে।

আরো পড়ুন  মাত্র ১মাসে চুল লম্বা করতে অ্যালোভেরা জেলের ৩ টি হেয়ার প্যাক

উপকরণঃ ২ থেকে ৩টি জবা ফুল ও কয়েকফোঁটা লেবুর রস।

পদ্ধতি
জবা ফুল প্রথমে কিছুটা জলে ভালো করে ফুটিয়ে নিন। এবার জল থেকে ফুল বাদ দিয়ে দিন। খালি জলটা সংগ্রহ করুন। এতে কয়েক ফোঁটা লেবুর রস দিন। এটা শ্যাম্পু (shampoo) করার পর স্ক্যাল্পে লাগান। শ্যাম্পু (shampoo) করে চুল আগে মুছে নিন ভালো করে। তারপর এই মিশ্রণ স্ক্যাল্পে লাগান। ১৫ থেকে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন ঠাণ্ডা জল দিয়ে। যখনই শ্যাম্পু (shampoo) করবেন তখনই এটা করবেন। পারলে সপ্তাহে ৩ দিন করুন নিয়ম মত।

পেঁয়াজের রস এর হেয়ার প্যাক
পেঁয়াজের রস জাস্ট একটা ট্রিটমেন্ট চুল (hair) গজানোর ক্ষেত্রে। পেঁয়াজের রসে থাকে প্রচুর পরিমাণে সালফার। যেটা স্কাল্পে চুল গজানোর জন্য দারুন উপকারী। এটা খুব ভালো কেরাটিন ট্রিটমেন্ট হিসাবেও কাজ করে। রক্তসঞ্চালন উন্নত করে।

আরো পড়ুন  চিকন চুল মোটা করার উপায়

উপকরনঃ ১টা পেঁয়াজ ও একটু জল।

পদ্ধতি
একটা পেঁয়াজ আগে একটু ব্লেণ্ড করে নিন। এরপর এটা ভালো করে চিপে রস বার করে নিন। এবার এর সাথে জাস্ট একটু জল মেশান। এবার মিশ্রণ স্কাল্পে ম্যাসাজ করে লাগান। অন্তত মিনিট ১৫ রাখুন। আরও বেশী রাখতে পারলে আরও ভালো। তারপর শ্যাম্পু (shampoo) করে নিন। এটা সপ্তাহে তিনদিন করুন। দুই সপ্তাহ পর দেখবেন স্কাল্পে কেমন ছোট ছোট চুল (hair)গজিয়েছে।

আলুর রস হেয়ার প্যাকঃ আলুর রস চুলের (hair)গ্রোথে সাহায্য করে, সাথে চুলকে (hair) কন্ডিশনিং করে।

উপকরনঃ ১টা বড় সাইজের আলু ও একটু জল।

পদ্ধতি
একটা আলু আগে একটু ব্লেণ্ড করে নিন। এরপর এটা ভালো করে চিপে রস বার করে নিন। এবার এর সাথে জাস্ট একটু জল মেশান। এবার মিশ্রণ স্কাল্পে ম্যাসাজ করে লাগান। অন্তত মিনিট ১৫ রাখুন। আরও বেশী রাখতে পারলে আরও ভালো। তারপর শ্যাম্পু (shampoo) করে নিন। এটা সপ্তাহে তিনদিন করুন। দুই সপ্তাহ পর দেখবেন স্কাল্পে কেমন ছোট ছোট চুল (hair)গজিয়েছে।

আরো পড়ুন  পাতলা চুলগুলোকে ঘন করে ফেলুন একদম সহজ কিছু উপায়ে

তাহলে জেনে নিলেন কিভাবে মাথায় চুল গজানোর অভিযান শুরু করবেন।

Leave a Reply

Your email address will not be published.