পার্টি স্পেশাল ফেসপ্যাক যা মাত্র ৩০মিনিটে এনে দেবে ইন্সট্যান্ট গ্লো

হঠাৎ একটি পার্টি প্ল্যান হয়েছে? পার্লার গিয়ে ফেসিয়াল(Facial) করার টাইম নেই? আমি বলি কি! দরকারও নেই। সময় ও পয়সা দুই বাঁচানোর উপায় লিখছি আজ আপনাদের জন্য। এমন একটি ফেস প্যাক(Face pack) যা মাত্র ৩০ মিনিটে আপনার ত্বকে এনে দেবে গ্লো। একবার ট্রাই করে দেখুন। বারবার ব্যবহার করবেন গ্যারান্টি আমার। মাত্র ৩টি জিনিস আপনাদের প্রয়োজন হবে ফেস প্যাকটি বানানোর জন্য। না কোন কঠিন উপকরণ নয় যা পাওয়া দুষ্কর। সকলের বাড়িতে এই তিনটি জিনিস সবসময় থাকে। চলুন কথা না বাড়িয়ে দেখেনি কি কি লাগবে আর কিভাবে ব্যবহার করতে হবে।

মেকাপের আগে ব্যবহার করুন ফেস প্যাকঃ
আপনি যদি মেকআপ(Makeup) করতে পছন্দ করেন তাহলে এই ফেস প্যাকটি মেকআপ করার ১ ঘণ্টা আগে করবেন। আর যদি নর্মাল হালকা সাজে বিশ্বাসী তাহলে বাইরে যাবার ৩০মিনিট আগে এটি ট্রাই করবেন। গ্লো পাবেন ইন্সট্যাণ্ট।

আরো পড়ুন  ত্বকের দাগ দূর করার সেরা ৩টি ক্রিমের নাম ও ব্যবহার জেনে নিন

ফেস প্যাকের সামগ্রী
লেখার শুরুতেই লিখেছি মাত্র তিনটি সহজ ঘরোয়া জিনিস দিয়ে বানাতে হবে ফেস প্যাকটি। আসুন বলে দি কি সেই জিনিসঃ ১/ বেসন ৪ চা চামচ, ২/ দুধ ২ চা চামচ ( দুধ ফোটানো নয়, কাঁচা দুধ ), ৩/ একটা গোটা পাতিলেবুর রস(Lemon juice)

কি ভাবে বানাবেন?
বেসন, দুধ, লেবুর রস একটি পাত্রে মিশিয়ে নিন। পরিমান অনুযায়ী বেসন, দুধ, লেবুর রস(Lemon juice) একটি পাত্রে মিশিয়ে নিন। মিশ্রণটি রেডি হয়ে গেলে ৫ মিনিট ফ্রিজে রেখে দিন। এবার তুলো বা ফেস ব্রাশ দিয়ে সারা মুখে, গলায়, ঘাড়ে প্যাকটি ভালোভাবে লাগান। প্যাকটি লাগানোর পর পরিষ্কার হাত দিয়ে হালকা ম্যাসাজ করুন ৫ থেকে ৬ মিনিট মত।

আরো পড়ুন  মেকআপ রিমুভার তৈরি করুন প্রাকৃতিক উপাদান দিয়ে

ম্যাসাজ করা হয়ে গেলে ২০ মিনিট মত এটি মুখে লাগিয়ে রেখে দিন। ততক্ষণে সিলেক্ট করে নিন কি পরে পার্টিতে যাবেন। ২০ মিনিট পর একটি তুলো নিয়ে তা দুধে চুবিয়ে তা দিয়ে প্যাকটি মুখ থেকে সরান। যেমন আমরা ক্লিঞ্জার দিয়ে মুখ পরিষ্কার করি। সারা মুখ থেকে বা যেখানে যেখানে প্যাকটি লাগিয়েছেন তা পরিষ্কার করা হয়ে গেলে ঠাণ্ডা জলে মুখ(Face) ধুয়ে নিন। দেখবেন মুখ ধোয়ার পর আলাদা একটা ঝলক বের হচ্ছে মুখ থেকে। মেকআপ করতে ইচ্ছে করবে না। শুধু কি বাইরে বেরোনোর সময় প্যাকটি ব্যবহার করবেন?

এতক্ষণ লেখাটি পড়তে পড়তে অনেকের মনেই প্রশ্ন জেগেছে যে এটি কি অন্য সময় ব্যবহার করা যাবে কিনা? হ্যাঁ এটি আপনি চাইলে স্কিন কেয়ার প্যাক(Skin Care Pack) হিসেবেও সপ্তাহে দু’বার করে ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন  মাত্র ২০ মিনিটের যত্নে উজ্জ্বল প্রাণবন্ত ত্বক পাওয়ার সহজ উপায়

স্কিনের নানা সমস্যা থেকে এই ফেস প্যাকটি আপনার স্কিনকে সুরক্ষিত রাখবে। স্কিনের স্বাভাবিক জেল্লা ধরে রাখার সাথে সাথে আলাদা একটা গ্লো এনে দেবে স্কিনে। মুখের কালচে ভাব নিমেষে দূর করবে।

Leave a Reply

Your email address will not be published.