রাতে 1 বার লাগিয়ে নিন চেহারা এত ঝকঝকে হয়ে যাবে যে দুনিয়া তাকিয়ে থাকবে

অ্যালোভেরা জেল বা ঘৃতকুমারী ত্বকের যত্ন নেওয়ার ক্ষেত্রে ভীষণ উপকারী তা সবার কম বেশি জানা আছে। অ্যালোভেরাতে থাকা প্রাকৃতিক উপাদান সমূহ ত্বকের যত্নে অসাধারণ কাজ করে। বিশেষ করে গরমের সময় ত্বকে বা স্কিনে নানা সমস্যা দেখা দেয়। এসব থেকে স্কিনকে প্রোটেক্ট করতে অ্যালোভেরা জেল সবচেয়ে সেরা। আজ অ্যালোভেরা জেল দিয়ে ত্বকের যত্ন নেবেন কি ভাবে তা স্টেপ বাই স্টেপ জানানো হলো।

অ্যালোভেরা জেল শুধু লাগাতে পারেন আবার ফেস প্যাক (pack) বানিয়েও ব্যবহার করতে পারেন।আপনি পতঞ্জলি অ্যালোভেরা জেল আপনার পছন্দের যে কোনো ময়েশ্চারাইজার ক্রিমের সাথে মিশিয়ে ব্যবহার করতেই পারেন। আবার অ্যালোভেরা গাছ থেকে একদম ওরিজিনাল জেল ও অন্যান্য উপকরনের সাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

অ্যালোভেরা ও লেবুর ফেস প্যাক (pack)

আরো পড়ুন  পার্টি মেকআপে প্যানকেক ব্যবহারের সঠিক নিয়ম

রোদে পোড়া দাগ সরাতে ও স্কিনকে নরম রাখতে এই ফেস প্যাকটি (pack)ব্যবহার করতে পারেন। এটি বানানো খুবই সহজ।

উপকরন

অ্যালোভেরা জেল ৪ চা চামচ মত লাগবে ও হাফ পাতিলেবুর রস।

পদ্ধতি

একটি কাঁচের বাটিতে ৪ চা চামচ অ্যালোভেরা জেল নিন। এবার এর সাথে হাফ পাতিলেবুর রস মেশান। রেডি আপনার প্যাক (pack)। ভালো করে স্কিনে লাগিয়ে হালকা ম্যাসাজ করুন ৫ মিনিট। তারপর ২০ মিনিট অপেক্ষা করুন। ২০ মিনিট পর ঠাণ্ডা জলে ভালো করে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন অবশ্যই করুন। রোজ যদি করতে পারেন তাহলে স্কিনের জন্য দারুন কাজে আসবে এই প্যাকটি (pack)।

অ্যালোভেরা জেল রাতে লাগান মুখে

রাতে নাইট ক্রিমের বদলে অ্যালোভেরা জেল লাগান। দেখবেন স্কিন গ্লো করছে মাত্র এক সপ্তাহে। অ্যালোভেরা গাছের থেকে যদি জেল নিয়ে মাখতে পারেন তাহলে সবচেয়ে ভালো ফল পাবেন। কিন্তু অ্যালোভেরা গাছ না থাকলে, পতঞ্জলির অ্যালোভেরা জেল নিন। রাতে ঘুমোতে যাবার আগে ভালো করে মুখ ধুয়ে তা লাগান। সকালে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। এটি সপ্তাহে সাত দিন ব্যবহার করুন।

আরো পড়ুন  বয়স কমানোর অসাধারণ ৭টি ফর্মুলা জেনে নিন

অ্যালোভেরা ও মধুর ফেস প্যাক
অ্যালোভেরা ও মধু দিয়েই এই প্যাকটি (pack)বানাতে পারবেন। ব্যাস তাহলেও অপেক্ষা কিসের? বানিয়ে ফেলুন ফেস প্যাক (pack)। কিভাবে? নীচে বিস্তারিত বলে দেওয়া হলো।

উপকরন

অ্যালোভেরা জেল ও মধু। ৬ চা চামচ অ্যালোভেরা জেল ও ২ চা চামচ মধু লাগবে এই ফেস প্যাকটি (pack) বানাতে।

পদ্ধতি

প্রথমে একটি কাঁচের বাটিতে অ্যালোভেরা জেল নিন। ৬ চা চামচ মত নিলেই হয়ে যাবে। এবার সাথে ২ চা চামচ মত মধু মেশান।দুইটি উপকরন ভালো করে মিশিয়ে নিন। এবার গালে, গলায় ভালো করে প্যাকটি (pack) লাগান। হালকা করে ৫ মিনিট ম্যাসাজ করুন।ফেস প্যাকটি (pack) লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৪ দিন এই ফেস প্যাকটি (pack)নিয়ম করে লাগান।

আরো পড়ুন  রাতে ঘুমের আগে ত্বকের যত্ন

তাহলে দেখতেই পাচ্ছেন শুধুমাত্র অ্যালোভেরা দিয়ে কত সহজে এই গরমে ত্বকের যত্ন নেওয়া যেতে পারে। বসে বসে ভাবছেন কি? আজই অ্যালোভেরা জেল কিনে আনুন। আর পারলে বাড়িতে টবে একটা অ্যালোভেরা গাছ লাগিয়ে নিন। পরের বছর ওটা দিয়েই ত্বকের যত্ন নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *