ত্বকের ডার্ক স্পট রিমুভার

বাজারের সেরা ৬ টি ত্বকের ডার্ক স্পট রিমুভার ক্রিমের নাম জেনে নিন

ত্বকের(Skin) যেকোণ কালো দাগ কোনো নারীরই কাম্য নয়। আর তা যদি হয় মুখে, তবে তো আর কথাই নেই। বিভিন্ন কারণে মুখে কালো দাগ(Black spots) পড়তে পারে। মুখের একটি ছোট দাগ আপনার সৌন্দর্য নষ্ট করার জন্য দায়ী। তাই মুখে দাগ পড়ার সাথে সাথে তা দূর করার জন্য আমাদের চেষ্টার কমতি থাকে না। বাজারে নানান ব্র্যান্ডের স্পট রিমুভার ক্রিম কিনতে পাওয়া যায়। এর মধ্যে জনপ্রিয় কিছু স্পোট রিমুভার ক্রিম নিয়ে আমাদের আজকের আয়োজন।

১। হিমালয় ক্লারিনা অ্যান্টি-অ্যাকনি ক্রিম (Himalaya Kareena Anti-Acne Cream)
ত্বক থেকে দ্রুত কালো দাগ(Black spots) দূর করতে চাইলে হিমালয়ের এই ক্রিমটি সবচেয়ে বেশি নিরাপদ। অ্যালোভেরা, মুনজিস্টা এবং কাঠবাদামের নির্যাস দিয়ে তৈরি হওয়ায় এই ক্রিমটি ত্বকে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া ফেলে না। ব্রণের দাগ দূর করতে এই ক্রিমটি বেশ কার্যকর।

আরো পড়ুন  ত্বকের কালো দাগ দূর করুন সহজ ঘরোয়া উপায়ে

২। ক্লিনিক অ্যাকনি স্যুলিশন স্পোট হেলিং জেল (Clinic Acne Solution Spot Healing Gel)
ব্রণের দাগ(Acne scars) দূর করতে বিশ্বখ্যাত ব্র্যান্ড ক্লিনিকের অ্যাকনি স্যুলিশন বেশ জনপ্রিয়। এটি ত্বকে লাগানোর সাথে সাথে কাজ শুরু করে এবং অল্প কিছু দিনের মধ্যে এই দাগ দূর করে দেয়।

৩। ফেয়ার এন্ড লাভলী অ্যান্টি মার্কস ফেয়ারনেস ক্রিম (Fair and Lovely Anti Marcus Fairness Cream)
এশিয়া মহাদেশে বেশ পরিচিত একটি ব্র্যান্ড হলো ফেয়ার এন্ড লাভলী। ভিটামিন বি৩, ই, ফলের নির্যাস এবং অ্যালোভেরা জেল(Aloe vera gel) ত্বকের কালো দাগ দূর করে দেয়। শুধু তাই নয় তারা দাবী করেন এটি ত্বক এর কালো দাগ(Black spots on the skin) দূর করে ৪ সপ্তাহের মধ্যে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দেয়।

আরো পড়ুন  চিরতরে মুখের ছোট ছোট কালো তিল দূর করার উপায়

৪। বায়োটিক বায়ো উইনটার স্পোট ক্যারেক্টিং অ্যান্টি অ্যাকনি ক্রিম (Biotic Bio Winter Sport Character Anti Acne Cream)
নিমের তেল, বিয়ারবেরি এবং বিভিন্ন প্রাকৃতিক নির্যাস দিয়ে তৈরি হওয়ায় এই ক্রিমটি সবধরনের ত্বকের অধিকারীরা ব্যবহার করতে পারেন। নিমের তেল ব্রণ(Acne) ত্বকের ভিতর থেকে জীবাণু ধ্বংস করে ব্রণ হওয়ার প্রবণতা হ্রাস করে। সাধ্যের মধ্যে হওয়াই এটি অনেকে কিনতে পারে।

৫। নোমার্কস ক্রিম (No Marx cream)
আপনি যদি আয়ুবের্দিক কোনো ক্রিম খুজেন, তাহলে নিসন্দেহে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এর অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং নেচারাল অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ত্বক থেকে কালো দাগ(Black spots) দূর করে দেয়। এটি সব ধরনের ত্বকের সাথে মানিয়ে যায়।

৬। দ্যা রিচফিল অ্যান্টি ব্লেমিস ক্রিম (The Refill Anti Blame Cream)
রিচফিলের এই ক্রিমটি ত্বকের(Skin) কালো দাগ দূর করার জন্য বিশেষ প্রস্তুত করা হয়েছে। এটি শুধু দাগ দূর করে না তারা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আরো পড়ুন  ডার্ক সার্কেল, বলিরেখা, ব্রণ দূর করে রঙ ফর্সা করতে এই ফেসমাস্ক ব্যবহার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *