ত্বকের সব সমস্যার সমাধান করবে ঘরে তৈরী এই ফেসপ্যাকেই

স্বাস্থ্যকর এবং ঝলমলে ত্বকের (skin) জন্য প্রয়োজন যত্ন এবং পরিচর্যা। দূষণ, সূর্যের ক্ষতিকারক রশ্মি, ধুলাবালি বা কেমিকেলযুক্ত বিভিন্ন পণ্য ব্যবহারে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ।
আবার সময়ের অভাবে যত্ন নেয়ার সময় পান না অনেকেই। ফলে ত্বকে (skin) ব্রণ, র‌্যাশসহ দেখা দিতে পারে নানা সমস্যা।জানেন কি? আপনার ঘরে থাকা তিনটি উপাদান দিয়েই ত্বকের সব সমস্যা সমাধান করতে পারেন।

উপাদানগুলো হলো কফি, হলুদ আর মধু। প্রাকৃতিক এই উপাদানগুলো কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া ছাড়াই ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান করবে। এগুলো দিয়ে একটি প্যাক বানিয়ে নিন। এটি আপনার ত্বকে (skin) , দাগ, বার্ধক্যজনিত ছাপ দূর করে উজ্জ্বল করে তুলবে। সেই সঙ্গে কফি ত্বক টানটান ও মসৃণ করবে।

হলুদে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য। যা ত্বকের (skin) ইনফেকশন দূর করতে সাহায্য করে। মধুতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টস, অ্যান্টিসেপটিক এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য। যা ত্বক পরিষ্কার করে ব্রণ প্রতিরোধে এবং ত্বককে (skin) হাইড্রেট করতে সহায়তা করে। জেনে নিন কীভাবে বানাবেন প্যাকটি-

আরো পড়ুন  বাচ্চার গায়ের রং ফর্সা করতে গর্ভাবস্থায় খান ৭ খাবার

প্যাকটি বানাতে একটি পরিষ্কার পাত্র নিন। এতে এক টেবিল চামচ মধু, আধা টেবিল চামচ কফি এবং দুই চিমটি হলুদ মিশিয়ে নিন। চাইলে এই মিশ্রণটিতে কিছু গোলাপ জল যোগ করতে পারেন। এবার মিশ্রণটি আপনার পরিষ্কার (clean) মুখে লাগিয়ে নিন।

১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা ঘষে মুখ ধুয়ে ফেলুন। ভালো ফলাফল পেতে সপ্তাহে দুইবার এই প্যাকটি আপনার মুখে লাগাতে পারেন। এটি আপনি মুখের পাশাপাশি গলা এবং ঘাড়েও Use করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.