সারাদিন মেকআপ ঠিক রাখার উপায়

সারাদিন মেকআপ ঠিক রাখার উপায়

বাড়ি থেকে সেজেগুজে বেরোলেন। হঠাৎ বৃষ্টিতে কষ্ট করে আঁকা উইংড আইলাইনার ধুয়ে গেল! সেটা মোটেই ভাল হবে না। আবার অতিরিক্ত তাপমাত্রায় ঘেমে যাওয়ার কারণে মেকআপ(Makeup) গলে যায়। আজ তাই আমরা জানবো সারাদিন মেকআপ ঠিক রাখার উপায় সম্পর্কে-

প্রাইমার
মুখের মেকআপ(Makeup) দীর্ঘক্ষণ ঠিক রাখার জন্য ফাউন্ডেশনের নীচে প্রাইমার ব্যবহার করুন। এতে বেজ তৈরি হয় চমৎকারভাবে এবং ভালো দেখায়। আইশ্যাডো ঠিক রাখার জন্য আইশ্যাডো বেজ(Eyeshadow base) ব্যবহার করুন।

নিউট্রাল আইশ্যাডো প্যালেট
চোখের পাতার ভাঁজে বা নীচের পাতায় নিউট্রাল আইশ্যাডো(Eyeshadow) প্যালেট ব্যবহার করলে আপনার সন্ধ্যার জন্য আপনি প্রস্তুত হয়ে গেলেন। ওয়ার্ম নিউট্রাল কালার প্যালেট ব্যবহার করলে রঙের তীব্রতা বৃদ্ধি পায়।

মাসকারা
দীর্ঘ দিনের পরে আপনার চোখের মাসকারাকে ক্লান্ত মনে হতেই পারে। আপনার পছন্দের মাসকারার সাথে কন্ডিশনিং ল্যাশ প্রাইমার ব্যবহার করুন চোখের পাপড়িতে।

আরো পড়ুন  মেকআপ দেখতে ন্যাচারাল এবং সুন্দর না হলে কি করবেন?

কন্সিলার
যদি আপনাকে খুব ক্লান্ত দেখায় তাহলে রিফ্রেশার ব্যবহার করুন। সফট ম্যাট কমপ্লিট কন্সিলার(Conneller) ব্যবহার করুন তাহলে চোখের নীচে হাত লাগলেও সেখানে দাগ পরবেনা।

সতেজ হোন
যদি আপনার মুখ ধোয়ার সময় না থাকে তাহলে একটি পেপার টাওয়েল নিয়ে আসুন এবং এটি মুখের উপরে দিয়ে রাখুন। যাতে মুখের অতিরিক্ত তেল(Extra oil) শুষে নিয়ে আসতে পারে।

লিপ কালার
লিপিস্টিকের রঙ মুছে গেলে পুনরায় না লাগিয়ে লিপ কালার মুছে ফেলুন। উষ্ণ ওয়াশ ক্লথ দিয়ে এক্সফলিয়েট করুন। তারপর দাঁত ব্রাশ করুন। আবার লিপ কালার লাগান। এতে আপনি সতেজ অনুভব করবেন এবং মনে হবে নতুন ভাবে শুরু করেছেন।

চ্যাপস্টিক
স্কিন আউল এর প্রতিষ্ঠাতা অ্যানি তেভেলিন বলেন, যদি আপনার ভ্রু যুগলের বিন্যাস টিক রাখতে চান তাহলে গন্ধহীন চ্যাপস্টিক লাগাতে পারেন ভ্রুতে।

আরো পড়ুন  মেকআপ ছাড়াই চিরকাল সুন্দর থাকার ১০টি সহজ টিপস

ফিনিশিং স্প্রে
সারাদিন আপনার মুখের মেকআপ(Makeup) ঠিক রাখার জন্য মেকআপের শেষে ফিনিশিং স্প্রে ব্যবহার করুন। এটি ১২-১৬ ঘন্টা পর্যন্ত মেকআপ ঠিক রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *