ব্রেস্ট বড় করার ঘরোয়া পদ্ধতি

স্তন (breast) ছোট? বড় করার স্বাভাবিক উপায় জেনে নিন। স্তন (breast) ছোট হওয়ার জন্য অনেক মেয়েই দুশ্চিন্তায় ভুগতে থেকে। এর জন্য নিজের কনফিডেন্স কমে যায়। নিজের মনের মত পোশাক পরা যায় না। আর এই সমস্যার কথা কাউকে বলাও যায় না। সারাক্ষণ দুশ্চিন্তা হতে থাকে যে, কিভাবে সঠিক স্তন (breast) পাওয়া সম্ভব। যারা এই সমস্যায় ভুগছে তাদের বলব, চিন্তার কারণ নেই কারণ বাড়িতে বসেই প্রাকৃতিক ভাবে স্তন বড় করার অনেক উপায় আছে। যেগুলো করাও কঠিন নয়, আবার সমস্যার সমাধান ও হয়। জেনে নিন।

ব্রেস্ট ম্যাসাজ

ব্রেস্ট বড় করার জন্য রোজ ব্রেস্ট ম্যাসাজ করুন। এর চেয়ে ভালো উপায় আর কিছু হয় না। রোজ সরষের তেল গরম করে ম্যাসাজ করতে পারেন। বা মধুও ব্যবহার করতে পারেন। ম্যাসাজ খুব ভালো কাজ দেয়। আস্তে আস্তে ব্রেস্ট বড় হবে। এছাড়াও দুহাত ঘষে গরম করে নিন। গরম হাত দুটো ব্রেস্টের নীচে ধরুন। এবার দুহাত দু দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। অর্থাৎ ডানহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরান। আর বাঁ হাত কাঁটার উল্টোদিকে। এভাবে রোজ ১০ থেকে ২০ মিনিট রোজ ম্যাসাজ করুন।

আরো পড়ুন  সুন্দর ও মেধাবী সন্তান পেতে যা করবেন

ভিডিওতে দেখুন ব্রেস্ট টাইট করার প্রাকৃতিক উপায়

সঠিক ব্রা

ব্রেস্ট বড় করার ক্ষেত্রে ব্রা এর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সঠিক ব্রা এর অভাবে ব্রেস্টর (breast) সাইজ নষ্ট হয়ে যায়। ঠিক সাইজের কাপ ব্রা ব্যবহার করুন। ব্রা খুব বেশি যেন ঢিলে না হয়। আবার খুব বেশি টাইটও যেন না হয় খেয়াল রাখবেন। রাত্রে ব্রা পরে ঘুমবেন না। এছাড়াও একটু টাইট পোশাক পরুন। সঠিক ব্রেস্টর (breast) জন্য এই বিষয় গুলো কিন্তু খুব জরুরী।

সঠিক খাবার
সাধারনত দেখা যায় যারা রোগা হয় তাদের এই সমস্যা হয়। তাই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার বেশি করে খান কয়েক মাস। যেমন দুধ, ডিম, ফল, শাকসবজি, ডাল এসব খাবার বেশি করে খান। স্বাস্থ্য ঠিক হবার সাথে সাথে স্তনের (breast) সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। ভালো করে ঘুমন। দুশ্চিন্তা করবেন না। বয়স বাড়ার সাথে এটিও আস্তে আস্তে বড় হবে।

সেক্স

এছাড়াও সেক্স করলে ব্রেস্টর সাইজ বাড়বে। এটা অবশ্য বিবাহিতদের জন্য প্রযোজ্য। একটু বেশি সময় সেক্স করলে শরীরে হরমন বাড়ে। এটা ব্রেস্ট (breast)বাড়াতে সাহায্য করে। খেয়াল রাখতে হবে স্বামী উভয় স্তনকেই (breast) গুরুত্ব দেয়।

আরো পড়ুন  যমজ সন্তান কখন হয়? কোনো দম্পতি ইচ্ছে করলেই কি যমজ সন্তান নিতে পারবে?

এছাড়াও কতগুলি ব্যায়াম আছে যেগুলো ব্রেস্ট (breast)বাড়াতে সাহায্য করে

পুশ আপ

ব্রেস্ট (breast)বাড়ানোর ক্ষেত্রে এটি খুব কার্যকরী ব্যায়াম। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পরুন। তারপর পা হালকা তুলুন। পায়ের চেটো গুলো রাখুন পায়ের আঙ্গুলের ওপর ভর করে। তারপর হাতের ওপর চাপ দিয়ে শরীরকে ওপরে তুলুন। বডিকে ওপরে তুলে কয়েক সেকেন্ড রেখে, প্রথমে বাঁ হাত ডান দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। আবার ডান হাত বাম দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। তারপর আবার বডিকে নীচে নামান। এভাবে করতে থাকুন।

চেয়ার ডিপস্

ব্রেস্ট (breast)  বাড়াতে এটিও বেশ কার্যকরী। প্রথমে সোজা হয়ে বসুন। তারপর পেছনে একটা ভারী চেয়ার রাখুন। যাতে চেয়ার পরে না যায়। তারপর হাত গুলি কোমরের পিছনে দুদিকে রাখুন। অর্থাৎ ডান হাত ডান দিকের কোমরে, ও বাঁ হাত বাঁ দিকের কোমড়ে রাখুন। এবার হাতের সাহায্যে চেয়ারের ওপর ভর দিয়ে শরীরকে তুলুন। শরীরকে একবার তুলুন একবার বসুন। এইভাবে করতে থাকুন।

আরো পড়ুন  দুধ গরম নাকি ঠাণ্ডা পান করা বেশি উপকার? আপনি কি জানেন?

ওয়াল পুশ আপ

এই ব্যায়ামটি খুব সহজ। এতে দেওয়ালের ওপর ভর দিয়ে পুশ আপ করতে হবে। প্রথমে দেওয়ালের ওপর হাত গুলো সোজা ঠেকিয়ে দাঁড়ান। পা গুলো একটু দেয়াল থেকে দূরে রাখুন। এবার যেভাবে মাটিতে সাধারণত পুশ আপ হয় সেই ভাবেই দেওয়ালের ওপর ভর দিয়ে করুন।

ডাম্বেল ফ্লাই

প্রথমে মাটিতে সোজা হয়ে শুয়ে পড়ুন। তারপর হাতে দুটো ডাম্বেল নিন। হালকা ওজনের নিন। ৫কেজি ওজনের হলেই হবে। হাত সোজা বুকের ওপর নিয়ে যান। হাত হালকা বেন্ড থাকবে। একদম সোজা হবে না। বুকের ওপর নিয়ে গিয়ে তারপর হাতের কনুই মাটিতে রাখুন। এইভাবে কয়েকবার করুন।

প্লাম প্রেসিং

এটি খুব সহজ আবার খুব ভালো কাজও করে। জাস্ট প্রথমে ডান হাত সোজা করে হাতের চেটো ওপর দিকে রাখুন। তারপর হাতের চেটো সোজা রেখে ঘুরিয়ে নীচের দিকে করুন। অর্থাৎ আঙ্গুলের মাথাগুলি থাকবে নীচের দিকে। তারপর বাঁ হাত দিয়ে ডান হাতের আঙ্গুল গুলো প্রেস করুন। এভাবে দুটো হাতই করুন ২৫ মিনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *