Breaking News

কোন রাইস কুকার ভালো? দাম কেমন?

আমি একটি রাইস কুকার কিনতে চাই, কোন রাইস কুকার ভালো? রাইস কুকারের দাম কত?

বাজারে নানা রকম রাইস কুকার (rice cooker) পাওয়া যায়। কোয়ালিটি অনুযায়ী দামেও অনেক ফারাক রয়েছে। আসুন আমরা দেখে নেই রাইস কুকার নিয়ে কিছু তথ্য।

রাইস কুকার কেনার সময় অবশ্যই ব্র্যান্ড ও দাম যাচাই করে নেবেন। সাথে ওয়ারেন্টি ও আফটার সেলস সার্ভিসিং সম্পর্কেও ভালো ভাবে জেনে নেবেন। বাজারে বিভিন্ন মানের ও দামের রাইস কুকার (rice cooker) রয়েছে। নিচে কিছু রাইস কুকারের দাম উল্লেখ করলাম।

ফিলিপস রাইস কুকার – ফিলিপসের রাইস কুকার (rice cooker) গুলো বেশ ভালো হয়ে থাকে। এগুলো ১.৮ লিটার থেকে শুরু করে সাড়ে ৫ লিটার পর্যন্ত হয়ে থাকে। আর দাম পড়বে সাড়ে ৪ হাজার থেকে সাড়ে ৫ হাজারের ভিতরে।

আরো পড়ুন  কচু, ওল কাটার সময় হাত চুলকালে করনীয়

এলজি রাইস কুকার – বাজারে এলজি এর ৬৫০, ৯০০, ১০০০ ওয়াটের রাইস কুকার (rice cooker) পাওয়া যায়। এগুলোর দাম ২ হাজার থেকে ৬ হাজার টাকার ভিতর।

প্যানাসনিক রাইস কুকার – প্যানাসনিকের রাইস কুকার (rice cooker) গুলো ও বেশ ভালো। ১০০০ ওয়াটের ১.৮ লিটার রাইস কুকারের দাম পড়বে ২,৪০০ টাকা থেকে ৫,৫০০ টাকা এর ভিতরে।

মিয়াকো রাইস কুকার – মিয়াকো রাইস কুকার এখন বেশ জনপ্রিয়। দাম কম হওয়ায় এটার প্রতি ক্রেতারা বেশি আগ্রহ দেখান। ১.৮ লিটার মিয়াকো রাইস কুকারের দাম পড়বে ১৭৫০ টাকা। ৩ লিটারের দাম পড়বে ৩০০০ টাকা।

ওয়াল্টন রাইস কুকার – যারা কম টাকায় ভালো জিনিষ কিনতে চান তারা ওয়াল্টন রাইস কুকার (rice cooker) গুলো দেখতে পারেন। এগুলোর কোয়ালিটিও ভালো আবার দামও সস্তা। ভালো কোম্পানি হওয়ার কারনে এটার আফটার সেলস সুবিধাও বেশি পাবেন। ১২৮০টাকা থেকে সাড়ে তিন হাজার টাকায় ভালো মানের বিভিন্ন মডেলের রাইস কুকার পাওয়া যায়। ওয়াল্টনের রাইস কুকারে এলুমিনিয়াম এর পট এবং এসএস পট ২ ধরনের পট পাওয়া যায়। তাই কেনার সময় এই দিকে খেয়াল রেখে কিনবেন।

আরো পড়ুন  ইফতারে ১০ মিনিটেই তৈরি করুন মচমচে জিলাপি

তাহলে বাজারের নানা রকম রাইস কুকার (rice cooker) তো চিনলেন। তবে কিনবেন কোনটা? আসুন একজনের রিভিউ পড়ে নেই

– আমি ঈশরাত জাহান ঈশিতা আমি গত ৩ বছর ধরে এলজি রাইসকুকার ব্যবহার করে আসছি। একটু দাম দিয়ে কিনলেও আমার রাইস কুকারে এখনো কোন সমস্যা হয়নি।

আসা করি রাইস কুকার নিয়ে আপনার সকল প্রশ্নের উত্তর জানাতে পেরেছি। আরও কোন তথ্য জানতে চাইলে কমেন্ট বক্সে জানান। আর আপনি কোন রাইস কুকার (rice cooker) ব্যবহার করছেন। সেটার সার্ভিস কেমন তাও আমাদের সাথে শেয়ার করতে পারেন। আপনার একটি রিভিউ হয়তো অন্য কাউকে কিনতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *