Breaking News
প্রাকৃতিকভাবে চুল টানটান

প্রাকৃতিকভাবে চুল টানটান করার পদ্ধতি

চুল টানটান করতে কে না চায়। যাদের চুল রুক্ষ তারা চুল টানটান করার জন্য স্ট্রেইটনার ব্যবহার করে থাকেন। এই সকল মেশিন তাপ দিয়ে চুল টানটান করে থাকে। যা চুলের জন্য অনেক ক্ষতিকর (harmful)। এতে চুল আরো রুক্ষ হয়ে যায়, ভেঙ্গে যায়। তবে প্রাকৃতিক উপায়ে টানটান করতে পারেন রুক্ষ ও শুষ্ক চুল (dry hair)। আসুন তাহলে জেনে নেই কিভাবে।

প্রাকৃতিকভাবে চুল টানটান

নারকেলের দুধ ও মধুর মিশ্রন –

একটি পাত্রে ১ কাপ নারিকেল দুধ (milk) নিন। ১ টেবিল চামচ মধুর সাথে ১ কাপ নারিকেল দুধ (milk)মিশিয়ে ৩০ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হলে এই মিশ্রন ব্যবহারের জন্য তৈরি। চুলের গোড়ায় ঘষে ঘষে লাগাবেন। ৩০ মিনিট পর নরমাল পানি দিয়ে চুল ধুয়ে ফেলবেন। চুল ভালো করে মুছে বড় দাতের চিরুনী দিয়ে চুল আচড়ে নিতে হবে। দেখবেন চুল হয়েছে উজ্জ্বল ও ঝলমলে।

আরো পড়ুন  এই শীতে চুলগুলোকে ঝলমলে রাখুন মাত্র ৫টি উপায়ে

অলিভ অয়েল, নারকেলের দুধ (milk), লেবু ও কর্ন ফ্লাওয়ার এর মিশ্রন -২ টেবিল চামচ অলিভ অয়েল, ৩ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার, ১ কাপ নারকেলের দুধ (milk) ও ১টি লেবুর রস মিশিয়ে নিন। মাঝারি আচে এই মিশ্রণটি তৈরি করে নিন। ক্রিমি হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে নিন।

চুলের আগা থেকে গোড়া পর্যন্ত এই মিশ্রন ব্রাশের সাহায্যে লাগিয়ে নিন। চুলে তোয়ালে জড়িয়ে নিন। ২ ঘন্টা রেখে দিন। ২ ঘন্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

কেন ব্যবহার করবেন নারকেলের দুধের (milk) প্যাক?

প্রাকৃতিকভাবে চুল স্ট্রেইট করতে নারকেলের দুধের (milk) জুড়ি নেই।
নারকেলের দুধ রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন, যা চুলে ঝলমলে ও মসৃণ ভাব আনবে।
নারকেলের দুধের (milk)  হেয়ার প্যাক চুল পড়া বন্ধ করে।

আরো পড়ুন  যে তেল চুলের জন্য অনেক উপকারী?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *