Breaking News

মুখের অবাঞ্ছিত লোম তুলতে মেয়েরা করছেন ফেস শেভিং, জেনে নিন এর সুবিধা ও অসুবিধা

প্রত্যেক মেয়েই চায় তার ত্বক নরম ও উজ্জ্বল হোক, কিন্তু সবাই তো আর সবকিছু পায় না। তাই, অনেকেই নরম এবং উজ্জ্বল ত্বকের জন্য বিউটি ট্রিটমেন্ট করান। মুখে বা শরীরে থাকা অবাঞ্ছিত লোম সৌন্দর্য নষ্ট করে, তাই সেগুলি অপসারণের জন্য ওয়াক্সিং করেন অনেকেই। তবে থ্রেডিং-এর মাধ্যমেও অনেকে মুখের লোম অপসারণ করে। চুল অপসারণের জন্য এটি অত্যন্ত জনপ্রিয় এবং অব্যর্থ এক পদ্ধতি। এটি অত্যন্ত কম খরচ সাপেক্ষ। তবে বর্তমান দিনে মেয়েদের ফেস শেভিং খুব আলোচিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। অবাঞ্ছিত লোম অপসারণের জন্য পার্লারেও ফেস শেভিং ব্যবহার করা হচ্ছে। তাহলে আসুন জেনে নিই, ফেস শেভিংয়ের সুবিধা এবং এটি করার সময় কী কী মনে রাখা উচিত।

আরো পড়ুন  আজীবন যৌবনের সৌন্দর্য ধরে রাখার ৫টি গোপন টিপস জেনে নিন

ফেস শেভিং কখন করবেন যদি আপনার মুখের অবাঞ্ছিত চুল হালকা হয়, তাহলেই আপনি কেবল ফেস শেভিং করুন। আপনার মুখে যদি কালো এবং মোটা চুল থাকে তবে আপনার লেজার ট্রিটমেন্ট করানো উচিত। মুখে কালো এবং মোটা চুল রাসায়নিক এবং শরীরে হরমোনের ভারসাম্যহীনতার কারণে হয়। শেভ করলে চুল কালো এবং মোটা হয় না। আপনার চুল যেমন তেমনই থাকবে।

শেভ করার সময় সাবধানতা অবলম্বন করুন শেভ করার সময় খেয়াল রাখবেন যে, আপনার চুলগুলি যেদিকে সেদিকেই আপনি শেভ করছেন। পুরানো রেজার দিয়ে কখনই শেভ করা উচিত নয়, সর্বদা একটি ধারালো রেজার ব্যবহার করুন। মুখের শেভের জন্য পৃথক রেজার এবং শরীরের অন্যান্য অংশে শেভ করার জন্য পৃথক রেজার ব্যবহার করা উচিত। একটি রেজার সমস্ত ক্ষেত্রে ব্যবহার করলে নানান সমস্যা হতে পারে।

আরো পড়ুন  বয়স বেড়ে যাচ্ছে? জেনে নিন বয়স লুকানোর ৫টি উপায়

ফেস শেভিং-এর উপকারিতা ওয়াক্সিং এবং লেজার ট্রিটমেন্টের চেয়ে ফেস শেভিং অনেক সস্তা। আপনি নিজেই এটি করতে পারেন। হঠাৎ কোনও পার্টিতে যাওয়ার জন্য ফেস শেভিং খুবই সহায়ক। ফেস শেভিং কেবল মুখের চুলই অপসারণ করে না, পাশাপাশি মুখের ডেড স্কিনও সরে যায়। যার ফলে মুখ পরিষ্কার ও সফ্ট হয়। ফেস শেভিং-এর সবচেয়ে বড় উপকারিতা হল, এটি ছোট ছোট চুল সরিয়ে দেয়, তবে ওয়াক্স এবং থ্রেডিং-এর মাধ্যমে ছোট চুল তুলে ফেলা খুব কঠিন।

মেকআপ ফেস শেভিং করার পরে ত্বক অত্যন্ত মসৃণ হয়ে যায়। যার কারণে ত্বক খুব সফ্ট লাগে। সফ্ট স্কিনে মেকআপ দীর্ঘ সময় ধরে থাকে। এছাড়াও, মেকআপটি বেশ ভালভাবে সেট হয়ে যায়। শেভিং রেজার সময়ে সময়ে পরিবর্তন করা উচিত।

আরো পড়ুন  মাত্র পাঁচ মিনিটেই ঝটপট মেকআপ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *