চিরতরে কোমর ব্যথা দূর করার জাদুকরী উপায়

আমাদের সমাজে বিশেষ করে একটু বয়স্ক মহিলারা কোমর ব্যথায়(Waist pain) বেশি ভোগেন। এছাড়া কম বেশি অনেকেই কমর ব্যাথ্যায় ভোগে থাকেন। তবে মারাত্বক এই কোমর ব্যথার সমস্যা আপনি বাড়িতে বসেই চিরতরে দূর করতে পারেন। কোমর ব্যথা(Waist pain) দূর করার জন্য আপনাকে যা যা করতে হবে সেটা নিচে উল্লেখ করা হলো। তবে তার আগে কোমর ব্যথা ঠিক কেন হয় তা আপনাকে জানতে হবে।কোমর ব্যথা

কোমর ব্যথা দূর করার ঘরোয়া উপায়

মূলত কয়েকটি কারণে কোমর ব্যথা হয়। যেমন:
১। ওজন(Weight) উচ্চতা অনুযায়ী বেশি হলে।
২। ভারী বস্তু তোলার কাজ করলে।
৩। কোমরে চোট পেলে।
৪। অনেকক্ষণ দাঁড়িয়ে বা বসে কাজ করলে।
৫। পা পিছে কোথাও পড়ে গেলে।
৬। নিয়মিত গাড়ি চালালে।
৭। সাধারণত কুঁজো হয়ে হাঁটলে বা বসলে।
৮। গর্ভধারণ সময়ে।
৯। হঠাৎ কোনো কারণে হাড়, মাংসপেশি, স্নায়ু—এই তিনটি উপাদানের সামঞ্জস্য নষ্ট হলে।

আরো পড়ুন  বুঝবেন কিভাবে আপনি থাইরয়েডের সমস্যায় ভুগছেন কি না?

কোমর ব্যথা হলে করণীয় কি

এই কোমর ব্যথা(Waist pain) খুব সহজে দূর করা সম্ভব। আদার মাধ্যমেই দূর করে দিতে পারবেন এই সমস্যা। তবে উপরে উল্লেখিত কারণগুলো পারলে একটু ত্যাগ করা বা একটু কম করার চেষ্ট করবেন। এখন আসুন জেনে নিই এই সমস্যা সমাধানে কার্যকরী আদা পানি(Ginger water) বানানোর প্রক্রিয়াটি।

যা যা লাগবে:
১। আদা
২। পরিষ্কার পাতলা কাপড়
৩। গরম পানি(Hot water)

কোমর ব্যথার ঘরোয়া চিকিৎসা

কিভাবে তৈরি করবেন:
প্রথমে আদা(Ginger) কুচি করে ফেলুন। এরপর আদা কুচিগুলো পাতলা কাপড়ে রাখুন। কাপড়টির মুখ সুতা বা রশি দিয়ে বন্ধ করে দিন। একটা পুটলি বানিয়ে ফেলুন। এবার চুলায় পানি(Water) গরম করতে দিন। এই পানির মধ্যে আদার পটলিটা চিপে রস পানিতে দিন। রস ভাল করে চিপে ফেলার পর আদার পুটলিটা পানির মধ্যে দিয়ে দিন। এবার একটি কাপড় গরম আদা পানিতে চুবিয়ে নিন। এবার কাপড়টি থেকে ভাল করে পানি চিপড়িয়ে ফেলুন। এই আদা পানিতে চুবানো কাপড়টি ব্যথার জায়গায় রাখুন। লক্ষ্য রাখবেন কাপড়টা যেন খুব বেশি মোটা না হয়। সারা রাত কাপড়টি ব্যথার জায়গায় রেখে দিন। সারা রাত সম্ভব না হলে কয়েক ঘণ্টা এটি ব্যথার জায়গায় রেখে দিন। দেখবেন কোমর ব্যথা(Waist pain) গায়েব হয়ে গেছে। এটি আপনাকে দীর্ঘমেয়াদি আরাম দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *