Home / বিউটি টিপস / এটা শুধু লাগিয়ে নিন চেহারা এতটাই ফর্সা ক্লিয়ার হবে যে দুনিয়া চমকে যাবে

এটা শুধু লাগিয়ে নিন চেহারা এতটাই ফর্সা ক্লিয়ার হবে যে দুনিয়া চমকে যাবে

প্রাকৃতিক ঘরোয়া উপায় অথবা নিয়ম ব্যবহার করে দ্রুত ত্বক ফর্সা করার অনেক পদ্ধতি প্রচলিত আছে আমাদের সমাজে। ত্বক ফর্সা করার ঔষধ হিসেবে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে জন্য অনেকেই নানারকম ক্রিম বাজার থেকে কিনে ব্যবহার করে থাকেন। কিন্তু বাজারের বেশিরভাগ ক্রিমেই চড়া রাসায়নিক পদার্থ থাকায় ত্বক ফর্সা হওয়া দুরের কথা বরং বেশিরভাগ ফলাফলই হয় তার উল্টো।

ভিটামিন C , ভিটামিন A, আয়রন ভিটামিন ও মিনারেল এর গুণে পরিপূর্ণ । পেয়ারা চুল ও ত্বকের যত্নে ও দারুণ কাজ করে ।শুধু পেয়ারা-ই নয় পেয়ারা গাছের পাতা ও কিন্তু হতে পারে আপনার রূপচর্চার অন‍্যতম উপাদান ।।

রূপচর্চায় পেয়ারা

আজ আমরা পেয়ারা দিয়ে কিভাবে রূপচর্চা করতে পারি সেই নিয়ে আলোচনা করবো ।

পেয়ারা পাতা:-

● অ্যাকনে ও বলিরেখার হাত থেকে মুক্তি পেতে কয়েকটা পেয়ারা পাতা জলে ভালো করে ফুটিয়ে নিন । জল ফুটে অর্ধেক হলে আঁচ থেকে নামিয়ে ঠাণ্ডা হতে দিন ।তারপর ছেঁকে বোতলে ভরে ফ্রিজে স্টোর করুন । দিনে দুবার করে তুলোর এই জল নিয়ে মুখে লাগিয়ে নিন । এটি টোনার হিসেবে দারুণ কাজ করবে । অ্যাকনে ও বলিরেখার সমস্যা ও কমবে ।।

জেল্লা বাড়াতে:-

মুখ ভালো করে পরিষ্কার করে নিন । এবার কয়েকটুকরো পেয়ারা ও গাজর মিক্সিতে বেটে নিন । কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে মুখে ভাল করে লাগিয়ে নিন । আধশুকনো হলে ভিজে হাতে সার্কুলার মুভমেন্ট ঘষে ধুয়ে ফেলুন । আপনার ত্বকের জেল্লা নিমেষে বেড়ে যাবে , একটা ফ্রেশ ফিলিং পাবেন ।।

অ্যাকনের সমস্যা ও ডার্ক স্পট কমাতে :-

● পেয়ারা দু’টুকরো করে কেটে দানা বের করে নিন । মিক্সিতে পেয়ারার টুকরো দিয়ে ব্লেন্ড করে নিন । এর সঙ্গে ওটমিল মিশিয়ে অ্যাকনে ডার্কস্পটের ওপর লাগিয়ে নিন । ১০ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে
ফেলুন । উপকার পাবেন ।।

আরো পড়ুন  ফর্সা ত্বক পেতে ঘরে তৈরি ফেসপ্যাক ব্যবহার করুন

এই ছিল স্বল্প পরিসরে পেয়ারা দিয়ে যেভাবে সৌন্দর্যের পরিচর্যা করতে পারি আমরা ।
আজ এই পর্যন্ত ই ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *