বাংলাদেশ ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ | BTC Job Circular

Job Circular At Bangladesh Tariff Commission, বাংলাদেশ ট্যারিফ কমিশনের নিম্নোক্ত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য যোগ্য এবং প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে । … Commission । বাংলাদেশ ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি . বাংলাদেশ ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ | BTC Job Circular. বাংলাদেশ ট্যারিফ কমিশন সরাসরি ভাবে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ ট্যারিফ কমিশন ২টি পদে ৩ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

Bangladesh Tariff Commission Job Circular 2019

ট্যারিফ কমিশন কোন মন্ত্রণালয়ের অধীনে

পদের নাম : কম্পিউটার মুদ্রাক্ষরিক

আরো পড়ুন  বিজিবি তে সিপাহী (জিডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি - BGB Job Circular 2019

পদ সংখ্যা : ০১টি

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান

অন্যান্য যোগ্যতা : ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, শর্টহ্যান্ডে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যাথাক্রমে ২০ ও ২০।

বয়স : ১৮-৩০ বছর, মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২ বছর

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম : গাড়ি চালক

পদ সংখ্যা : ০২টি

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) : ন্যূনতম ৮ম শ্রেণি পাস (বৈধ লাইসেন্সপ্রাপ্ত)

অভিজ্ঞতা : আবশ্যক

বয়স : ১৮-৩০ বছর, মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২ বছর

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা

আবেদনের ঠিকানা : প্রার্থীকে আবেদনপত্র পূরণ করে ডাকযোগে সচিব, বাংলাদেশ ট্যারিফ কমিশন, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবর পৌঁছাতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৩ মে ২০১৯ তারিখের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে।

আরো পড়ুন  পাট গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:

ট্যারিফ কমিশন কি?

ট্যারিফ কমিশন পাকিস্তান ট্যারিফ কমিশনের পূর্ব পাকিস্তান শাখার উত্তরবর্তী। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর এর নতুন নাম হয় ট্যারিফ কমিশন। বাণিজ্য মন্ত্রণালয়ের ২৮ জুলাই ১৯৭৩ তারিখের সিদ্ধান্তবলে উক্ত মন্ত্রণালয়ের একটি অধীনস্থ অধিদপ্তর হিসেবে কাজ শুরু করে। ১৯৯২ সনের নভেম্বরে উক্ত কমিশন বাংলাদেশ ট্যারিফ কমিশন আইন ১৯৯২ (১৯৯২ সনের ৪৩ নম্বর আইন)-এর অধীনে বাংলাদেশ ট্যারিফ কমিশন নামে পুর্নগঠিত হয়। বর্তমানে এটি দেশীয় শিল্পসমূহকে অসম প্রতিযোগিতা থেকে রক্ষা ও যথাযথ সংরক্ষণের লক্ষ্যে একটি স্বায়ত্তশাসিত বিধিবদ্ধ সংস্থা হিসেবে কাজ করছে।

বাংলাদেশ ট্যারিফ কমিশন বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট। এর প্রধান হচ্ছেন সরকারের সচিব পর্যায়ের মর্যাদাসম্পন্ন একজন চেয়ারম্যান। কমিশন তিনটি শাখায় বিভক্ত: বাণিজ্য নীতিমালা, বাণিজ্য প্রতিকার এবং আন্তর্জাতিক সহযোগিতা শাখা।

আরো পড়ুন  লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে চাকরির সুযোগ

বাংলাদেশ ট্যারিফ কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, ট্যারিফ কমিশন কি, ট্যারিফ কমিশন কোন মন্ত্রনালয়ের অধীনে, ট্যারিফ কি, বাংলাদেশ ট্যারিফ কমিশনে নিয়োগ ২০১৯, ট্যারিফ কমিশন কোন মন্ত্রণালয়ের অধীনে, ট্যারিফ মূল্য কি, ট্যারিফ কাকে বলে, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, রেলের স্লিপার তৈরীতে ব্যবহৃত হয়, মূল্য ঘোষণা কি, চালানপত্র কি, ট্যাক্স কাকে বলে, ট্যারিফ কমিশনের কাজ কি,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *