চীন দেশের মেয়েদের ত্বক কেন এত সুন্দর? জানুন সেই টিপস

সুন্দর হয়ে ওঠা একটা জার্নি (journey)। সেই যাত্রাপথে চলুন একটু চীন থেকে ঘুরে আসা যাক। চীনা নারীর রূপের সৌন্দর্য (beauty) কার না নজরে পড়ে! জানেন কি, সে দেশের মেয়েদের ত্বক(skin) কী করে এত সুন্দর হয়? না জানলে জেনে নিন এখনই!

চীনা মেয়েদের ত্বকের গোপন রহস্যঃ
চীনের মেয়েরা তাদের সুন্দর ত্বক(skin) আর চুলের জন্য খুবই বিখ্যাত। অনেক চীনা নারীই আছেন,যাদের বয়স ৫০ হলেও দেখতে মনে হয় মাত্র ৩০ বছরের তরুণী! কিন্তু তাদের সেই তারুণ্যময় ত্বক(skin) ধরে রাখার রহস্য কী তা আপনাকে জানাতেই আমাদের আজকের এই লেখাটি।

রূপচর্চায় তাদের খরচ কিন্তু অনেকঃ
চীন দেশের মেয়েরা যে এমনি এমনি এমন সুন্দর ত্বকের(skin) অধিকারিণী-তা কিন্তু নয়!এর জন্য তাদের অনেক খরচ করতে হয় বৈ কী! সম্প্রতি জানা গেছে,চাইনিজ মহিলারা পার্লারে প্রচুর পরিমাণ খরচ করে থাকেন প্রতি মাসে। অনেকের ক্ষেত্রে সেটা মাসে ৩০০ ডলার পর্যন্তও ছাড়িয়ে যায়!

আরো পড়ুন  ত্বকের উজ্জ্বলতা বাড়াতে হলুদের ফেসপ্যাক

কঠিন ডায়েটে থাকেন চীনা নারীরাঃ
চীনা নারীরা নিজেদের হালকা পাতলা গড়নের রাখতে বরাবরই পছন্দ করেন। তাই তাদের খাবার-দাবার আর ব্যায়ামও হয় অনেক নিয়মমাফিক ভাবে।ফাস্টফুড আর ভাজাপোড়ার চেয়ে মাছ, শাকসবজি (vegetable) আর ফলমূলই তাদের খাদ্য তালিকায় বেশি রাখতে দেখা যায়। এছাড়া তারা খুবই নিয়ম মেনে খাবার খেয়ে থাকে।সকালের দিকেই তারা অধিক ভারি খাবার গ্রহণ করে। রান্না করা খাবারে মশলার পরিমাণ থাকে খুবই কম।তাদের এই স্বাস্থ্য সচেতনতাই তাদের রূপ সৌন্দর্যের অন্যতম প্রধান কারণ। এছাড়া মুটিয়ে যাবার ভয়ে তারা মিষ্টি জাতীয় খাবার প্রায় খায় না বললেই চলে।

বিভিন্ন উপকারী খাবার গ্রহণ করে তারাঃ
সাধারণ খাবারের পাশাপাশি চীনা মেয়েরা কিছু উপকারী খাদ্যও গ্রহণ করে থাকে সব মৌসুমেই।যেমন আদা,কালো তিল,কালোজিরা,জোজোবা,কালো অশোধিত চিনি,মধু(honey),বিভিন্ন ভেষজ ইত্যাদি তারা নিয়মিত সেবন করে থাকে যেগুলো তাদের ত্বককে(skin) করে তোলে অধিক লাবণ্যময়।

আরো পড়ুন  পারফেক্ট মেকআপ করতে ৬ টি জরুরী টিপস

ঠান্ডা পানীয় এড়িয়ে চলে চাইনিজ মেয়েরাঃ
আইসক্রিম(Ice cream) ও সফট-ড্রিঙ্কস সব মেয়েদের কাছে লোভনীয় হলেও নিজেদের একদম ফিট রাখতে চাইনিজ মেয়েরা কিন্তু আইসক্রিম,সফট-ড্রিঙ্কস,অধিক চিনি দেওয়া বা কৃত্রিম জুস, এমনকি ঠান্ডা পানি (water) থেকেও সবসময় দূরে থাকে। বেশিরভাগ সময়ই তারা উষ্ণ গরম পানি পান করে থাকে। আর নিজেদের বয়স ধরে রাখতে তারা নিয়মিত পান করে থাকে গ্রিন টি।

প্রসাধন ব্যবহারের ক্ষেত্রেও সচেতন তারাঃ
চীনের মেয়েরা যেন-তেন প্রসাধন বা বাজারে চলতি যে কোনো প্রসাধন দেখলেই ঝাঁপিয়ে পড়ে না। তারা নিজেদের ত্বকের (skin) সাথে খুব ভালো মানানসই ও মানসম্মত প্রসাধনী ব্যবহার করে থাকে নিজেদের সাজানোর কাজে। তারা ত্বক (skin) ফর্সা করার ক্রিম ও সানস্ক্রিন(Sunscreen) হামেশা ব্যবহার করলেও সেগুলো খুব ভালো কোয়ালিটির হতে হয়। আর রোদ থেকে বাঁচতে তারা টুপি, মাস্ক (mask) ইত্যাদি ব্যবহার করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *