মেয়েদের তলপেটের ফাটা দাগ কমাবে অলিভ অয়েল ও এলোভেরা জেল এর মিশ্রন

জলপাই থেকে প্রাপ্ত তেলের নাম অলিভওয়েল। আসল লুসি অলিভওয়েলটা ভাল।

ত্বক ও চুলের যত্নে এলোভেরা জেল এর কোন তুলনা নেই। ত্বক ও চুল ভালো রাখতে খুব উপকার করে। বিশেষ করে ত্বকে ব্রণ, ব্রণের দাগ, মেসতা থেকে বয়সের ছাপ সব ক্ষেত্রেই এলোভেরা জেল ভালো কাজ করে। তবে বাজারে যে সকল পাওয়া যায় সেগুলোর দাম যেমন বেশি তেমন এতে থাকে অনেক ধরনের রাসায়নিক উপকরণ। তবে ঘরে তৈরি করে নিলে আপনি কম খরচে তৈরি করতে পারবেন, সেই সাথে জেলটি অনেক বেশি নিরাপদ হবে। তাই আসুন জেনে নেই কিভাবে বাসায় তৈরি করবেন এলোভেরা জেল।

মাত্র ১৫ দিনে গর্ভকালীন পেটের দাগ দূর করুন।পেট হবে বাচ্চাদের মতো কোমল।১ ম দিনেই রেসাল্ট।অনেক মেয়েদের বাচ্চা হওয়ার পর পেটে ফাটা ফাটা দাগ হয়।যা দেখতে অনেক খারাপ লাগে।কিভাবে এই দাগ দূর করতে হবে দেখে নিন।

আরো পড়ুন  হামদর্দ এর সাফি ওষুধ কিভাবে খাবেন? দাম কত? সাফি সিরাপ খাওয়ার উপকারিতা

যা যা লাগছে –

১) এলোভেরা জেল

২) অলিভ অয়েল

প্রনালী –

প্রথমে একটি মাঝারি আকারের পরিস্কার বাটি এবং চামচ নিয়ে নিন। এর ভিতর এক চা চামচ পরিমান এলোভেরা জেল দিয়ে দিন। এর সাথে এক চা চামচ অলিভ অয়েল নিয়ে নিন। ২টিকে খুব ভালোভাবে মিশিয়ে নিন। আপনারা সবাই জানেন এলোভেরা জেল ও অলিভ অয়েল দাগ দূর করতে খুব ভালো কাজ করে। ভালোভাবে মেশানোর পর এটি ব্যবহারের জন্য প্রস্তুত হবে।

ব্যবহারের প্রনালী – যেখানে ফাটা দাগ রয়েছে সেখানে আঙ্গুল দিয়ে নিয়ে ভালো ভাবে ফাটা স্থানে ম্যাসাজ করতে হবে। ৩ থেকে ৪ মিনিট পর্যন্ত ম্যাসাজ করতে হবে। রাতে ঘুমানোর আগে এই মিশ্রন ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায়। ১৫ দিন ব্যবহারে দাগ অনেকটাই দূর হবে, তবে পুরোপুরি নির্মুল করতে হলে টানা ১মাস এই মিশ্রনটি ব্যবহার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *