Home / প্রশ্ন উত্তর / সহবাস নিয়ে যে সাতটি প্রশ্নের উত্তর অনেকেই জানতে চান

সহবাস নিয়ে যে সাতটি প্রশ্নের উত্তর অনেকেই জানতে চান

সে’ক্স (physical relation) সবার দরকার হয়। তবে এই নিয়ে বেশি কথা হয়ত কেউ বলতে চায় না। বিশেষ করে এমন কিছু প্রশ্ন আছে যা অনেকের মনে দেখা দিলেও কাউকে জিজ্ঞাসা করার সাহস হয় না। সেরকমই সাতটি প্রশ্ন এবং তাঁর উত্তর ব্রিটেনের ডেইলি মেলকে জানিয়েছেন যৌন বিশেষজ্ঞ ট্রেসি কক্স। চলুন আমরাও জেনে নিই…

১) ওরাল সে’ক্সে (physical relation)কি বাচ্চা হয়?

না। ওরাল সেক্স (physical relation)মানে যৌনসঙ্গীর যৌনাঙ্গ চুষলে বা চাটলে প্রেগনেন্ট হবার কোন আশঙ্কা নেই। পুরুষের বীর্য নারীর যোনির মাধ‍্যমে ভেতরে প্রবেশ করলেই কেবল প্রেগনেন্ট বা গর্ভধারণের সম্ভাবনা তৈরি হয়। মুখ দিয়ে বীর্য শরীরে প্রবেশ করলে তা দিয়ে বাচ্চা হওয়া একেবারেই সম্ভব নয়।

২) তাহলে কি সে স্বপ্নে সেক্স (physical relation)করেছে?

অনেক সময় ভোরের দিকে পুরুষের পুরুষাঙ্গ উত্তেজিত থাকে। তবে এটা একেবারেই স্বাভাবিক ঘটনা। এর সঙ্গে স্বপ্নের বিশেষ কোনো সম্পর্ক নেই। রাতের বেলা ঘুমের মধ‍্যে এমনিতেই পুরুষের যৌনাঙ্গ চার-পাঁচবার উত্তেজিত হয়। আসলে এই শারীরিক প্রক্রিয়ায় পুরুষাঙ্গে রক্ত চলাচল অব‍্যাহত থাকে। মেয়েরাও কিন্তু ঘুমের মধ‍্যে উত্তেজিত হয়। কিন্তু তাদের ক্লিটোরিয়াস বা ভঙ্গাকুর খুব ছোট বলে অন‍্য কেউ তা বুঝতে পারে না।

৩) সেক্স (physical relation) করার সময় পুরুষের অণ্ডকোষ কেনো ছোট হয়ে যায়?

সেক্স করার সময়, বিশেষ করে ব‍্যাপক উত্তেজনা যখন দেহে থাকে, তখন অনেক পুরুষের অণ্ডকোষ একেবারে ছোট বা চামড়ার মধ‍্যে হারিয়ে যায়। এটা অস্বাভাবিক কোনো ব‍্যাপার নয়। এতে বরং সেক্স (physical relation)করতে সুবিধা হয়।

৪) কনডম ভেতরে থেকে গেলে কি করবো?

ভয়ের কিছু নেই। কনডম যোনির ভেতরে খুব বেশি দূরে যাবে না। তাই বসে একটু পুশ করে কিংবা আপনি আঙ্গুল ঢুকিয়ে সেটি বের করে আনতে পারেন। একান্ত যদি সেটা না পারেন, তাহলে ডাক্তার পারবে। তবে ভাবনার বিষয় হচ্ছে কনডমের ভেতরে থাকা বীর্য থেকে বাচ্চা হবার সম্ভাবনা রয়েছে। তাই এক্ষেত্রে ডাক্তারের পরামর্শ জরুরী।

আরো পড়ুন  শিশুদের বারবার মাথা ন্যাড়া করলে ওদের চুল কি পরবর্তীতে ঘন হয়ে ওঠে?

৫) বেশি সে’ক্স (physical relation)করলে কি যোনি আলগা হয়ে যায়?

আসলে উল্টোটা হয়। বেশি সে’ক্স (physical relation)করলে যোনি বরং টাইট থাকে। তাই যোনির ব‍্যবহার যত বেশি হয়, ততই ভালো। ব‍্যবহার কম হলে বরং এটি সৌন্দর্য হারাবে। তাছাড়া বাচ্চা হলে কিংবা বয়সের কারণে যৌনির মাসল আলগা হয়ে যেতে পারে। তবে নিয়মিত সে’ক্স (physical relation)করলে যৌনি ঠিক থাকবে।

৬) বীর্য গিলে ফেললে কি হবে?

স্বাস্থ‍্যগত কোনো ক্ষতি নেই। বীর্যে মূলত পানি এবং শ্লেষ্মা থাকে। তবে সমস‍্যা হচ্ছে আপনার সঙ্গীর যদি গনোরিয়া, ক্ল‍্যামেডিয়া, হিপাটাইটিস বি বা এইচআইভি থাকে, তবে তা বীর্যের মাধ‍্যমে আপনার শরীরে যেতে পারে। সিফিলিসের মতো রোগ পুরুষাঙ্গ মুখে নিলেও ছড়াতে পারে। তাই সঙ্গী সম্পর্কে সচেতন হোন।

আর বীর্য গিলে ফেললে মোটা হবারও কোনো সুযোগ নেই। একবার পুরুষের দেহ থেকে যে পরিমান বীর্য বের হয় তাতে থাকে মাত্র পাঁচ ক‍্যালোরি।

৭) ওটা কি এখনো ভেতরে?

এরকম প্রশ্ন শুনলে ভাববেন না আপনার পুরুষাঙ্গ বোধহয় ছোট কিংবা তার যোনি বেশি ঢিলা। আসলে প্রতিবার সেক্সের (physical relation) শুরুতে যখন পুরুষাঙ্গ যোনির মধ‍্যে প্রবেশ করে তখন বিষয়টি সবচেয়ে বেশি টের পাওয়া যায়। আর যোনি হচ্ছে বেলুনের মতো। মুখের দিকটা ছোট, ভেতরটা ফাঁপা। রতিক্রিয়ার সময় এক পর্যায়ে যোনির মাসল আলগা হতে থাকে। তখন আর ঠিক বোঝা যায়না, ‘ওটা’ কি ভেতরে আছে নাকি বাইরে।

এক্ষেত্রে সমাধান হচ্ছে একই পজিশনে সারাক্ষণ সেক্স (physical relation)না করে পজিশন বদলানো। আর মেয়েরা চাইলে নিতম্বের নিচে মাঝারি আকারের দু’টো বালিশ দিয়ে নিতে পারেন। তাহলে দীর্ঘ রতিক্রিয়ার পরও ‘ওটার’ অবস্থান বোঝা সহজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *