চোখের নিচের কালি দূর করুন মাত্র ৭ দিনে

চোখের নিচে কালি নিয়ে দুশ্চিন্তার(tension) শেষ নেই। এই চোখের কালি দূর করতে কত কিছুই না করলেন। একটু কমলেও আবার আগের মতো হয়ে যায়। তাহলে উপায়? আছে সমাধান(solve)। ত্বক তো ঝকঝকে হবেই, নিমেষে উধাও হবে চোখের নিচের কালি।

১. আলুর খোসা ছাড়িয়ে পিষে নিন। একটি পাত্রে রস বের করে রাখুন। তুলোয় ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। তুলোর জায়গায় পাতলা পাতলা করে আলু কেটেও লাগাতে পারেন। ২০ মিনিট অপেক্ষা করুন। চোখ ধুয়ে(wash) নিন। সপ্তাহে দু-তিনবার করতে পারেন।

২. গোল গোল করে শশা(Cucumber) কেটে নিন। ফ্রিজের মধ্যে রেখে দিন কিছুক্ষণ। তারপর চোখবন্ধ করে শুয়ে পড়ুন। কালিপড়া অংশে শশার টুকরো রেখে দিন। ২০ মিনিট পর ধুয়ে নিন। শশার রসের সঙ্গে লেবুর রস(Lemon juice) মিশিয়েও লাগাতে পারেন। এক সপ্তাহের মধ্যে ফল পাবেন।

আরো পড়ুন  ব্রণ ও বসন্তের গর্ত নির্মূল করার ৩টি ঘরোয়া উপায় জেনে নিন

৩. এক চামচ টমেটোর রসের সঙ্গে আধ চামচ লেবুর রস (lemon juice) মেশান। চোখের চারপাশে কালো অংশটুকুতে লাগান। খেয়াল রাখবেন চোখের মধ্যে যেন ঢুকে না যায়। ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। দিনে দুইবার করলে ভালো হয়। লেবু না মিশিয়ে শুধুমাত্র টমেটোর রসও (tomato juice) ব্যবহার করতে পারেন।

৪. রাতে শুতে যাওয়ার আগে আঙুলে অল্প আমন্ড অয়েল(Amand Oil) নিন। কালি পড়া অংশে হালকা ম্যাসাজ করুন। সকাল ঘুম থেকে উঠে ধুয়ে নিন। অল্পদিনে ফল পাবেন।

৫. ‌গোলাপ পানিতে তুলো ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। প্রতিদিন সকালে গোসলের আগে ও রাতে ঘুমনোর আগে (before go to bed) ১৫ মিনিট অভ্যেস করুন।

আমাদের পোষ্টগুলো আপনার বিন্দু মাত্র উপকারে আসলে শেয়ার করবেন প্লিজ। আপনাদের কোন অভিযোগ বা প্রশ্ন থাকলে কমেন্টে করতে পারেন। ধণ্যবাদ প্রিয় হেলথ.কম এর পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *