রূপচর্চায় চামচ

রূপচর্চায় চামচের অজানা ৮টি ব্যবহার জেনে নিন

শিরোনাম দেখে চমকে গেছেন? ভাবছেন চামচ(Spoon) দিয়ে আবার রূপচর্চা(Roopchurch) এটা কীভাবে সম্ভব? অবশ্যই সম্ভব। কারণ রূপচর্চায় নানা জিনিস ব্যবহার আমরা অনেকেই দেখেছি ও করে আসছি কিন্তু কখনো রূপচর্চায় চামচের ব্যবহারের কথা শোনা যায় নি। অনেকের কাছেই এই চামচের (Spoon) অসাধারণ ব্যবহারগুলো একেবারেই অজানা। চলুন তবে আজকে শিখে নেয়া যাক রূপচর্চায় চামচের অজানা ব্যবহারগুলো।

১/ চোখের নিচের ফোলা ভাব দূর করতে –
চোখের নিচে(Under the eyes) ফোলা ভাব দূর করতে চাইলে রাতে দুটি ষ্টীলের চামচ (Spoon) ফ্রিজে রেখে দিন। সকালে উঠে এই চামচদুটো চোখের নিচে ফোলা অংশে আলতো চাপ দিয়ে ঘষে নিন। এতে করে চোখের নিচের ফ্লুইড সরে যাবে এবং ফোলা ভাব দূর হবে।

২/ মাসকারা চোখের নিচে লেগে যাওয়া থেকে রক্ষা করতে –
চোখের নিচের পাপড়িতে যখন মাসকারা দিতে যাওয়া হয় তখন চোখের নিচের পাতায় মাসকারার কালো দাগ(Black spots) পড়ে যায়। এই সমস্যা থেকে রেহাই পেতে একটি চামচ (Spoon) ধরে নিন চোখের নিচের পাতায় এবং তারপর মাসকারা দিন। চোখের নিচে লেগে যাবে না।

আরো পড়ুন  ত্বকের সৌন্দর্য বাড়াতে লেবুর ব্যবহার

৩/ আইলাইনার সঠিকভাবে দিতে –
ইদানীং উইংড আইলাইনার(Ileiner) দেয়ার প্রচলন হচ্ছে। চোখের শেষে খুব শার্প ভাবে আইলাইনার দেয়া হয়। কিন্তু এই আইলাইনার দিতে সমস্যায় পরা হয় কারণ আইলাইনার ছড়িয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে চামচের (Spoon) পেছনের দিক চোখের কোনে আড়াআড়িভাবে ধরে একে নিতে পারেন। এছাড়াও চামচের গোল অংশ ব্যবহার করে পারফেক্ট উইংড আইলাইনার পাবেন।

৪/ চোখের পাপড়ি কার্ল করতে –
চোখের পাপড়ি কার্ল করে চাচ্ছেন কিন্তু হাতের কাছে কার্লার নেই? তাহলে একটি চামচ নিন। চামচের (Spoon) গভীর অংশ ওপরে রেখে নিচের অংশ চোখের ওপরের পাতায় চেপে ধরে চোখের পাপড়ি আলতো করে চামচের গভীর অংশের দিকে আঙুলের মাথা দিয়ে চেপে দিন। চোখের পাপড়ি সুন্দর কার্ল হয়ে যাবে। বেশি ভালো ফল পেতে চাইলে চামচটি হেয়ার ড্রায়ার(Hair dryer) দিয়ে কিছুটা গরম করে নিন।

আরো পড়ুন  সুন্দর ত্বক পেতে গোল্ড এবং সিলভার ফেসিয়াল করার ঘরোয়া পদ্ধতি

৫/ ভ্রু সঠিক শেপে আনতে –
একটি বড় আকারের চামচ (Spoon) নিন যা আপনার ভ্রুর বাঁকানো অংশে ভালো করে বসে যায়। এবার ভ্রুতে চামচটি ধরে সুন্দর করে ভ্রু ব্রাশ করে ও আইভ্রু পেন্সিলের মাধ্যমে শেপ করে নিন।

৬/ মেকআপের সময় মুখের কনট্যুরিং ঠিক রাখতে –
চিকবোন সঠিকভাবে কোনট্যুরিং করা অনেক ঝামেলার একটি কাজ। কিন্তু খুব সহজে চামচের (Spoon) ব্যবহারে আপনি সঠিক কনট্যুরিং পেতে পারেন। গালের হাড়ের ওপর চামচটি উপুড় করে ধরে রাখুন এবং চামচের নিচের অংশে কনট্যুরিং পাউডার লাগান। ব্যস ঝামেলা শেষ।

৭/ মার্বেল নেইল আর্ট করতে –
একটি চামচে (Spoon) ২/৩ রঙের নেইলপলিশের ফোঁটা ফেলুন। এবার একটি পিন দিয়ে ইচ্ছে মতো আঁকিবুঁকি করে নেইলপলিশ মিশিয়ে নিন। এবার নখ এই চামচে রাখা নেইল পলিশে ঘষে নিন। রিমুভার দিয়ে বাড়তি অংশ মুছে ওপরে ট্রান্সপারেন্ট নেইলপলিশ(Nail polish) দিয়ে মার্বেল নেইল আর্ট করে নিন।

আরো পড়ুন  ত্বক উজ্জ্বল করবে আলুর রস

৮/ ব্রণের ফুলে ওঠা ভাব কমাতে –
নতুন ব্রণ(Acne) উঠার সময় লালচে হয়ে ফুলে উঠে। এই সময় একটি চামচের (Spoon) পেছনের অংশ গরম পানিতে চুবিয়ে রেখে গরম করে ব্রণের ওপর চেপে ধরুন। ব্রণের ফুলে উঠা ভাব দূর হবে। তবে লক্ষ্য রাখবেন চামচ (Spoon) যেনো খুব বেশি গরম না হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *