মাত্র ১৫ মিনিটে ফর্সা হওয়ার সহজ ঘরোয়া উপায়

সারাদিন শত কাজের ব্যস্ততায় থাকতে থাকতে ত্বকের(skin) অবস্থা একেবারে খারাপ হয়ে যায়। বিশেষ করে এই গরমের সময়। সারাদিনের কাজের ক্লান্তি, রোদের তীব্রতা এবং ধুলোবালির ছাপ পড়ে যায় ত্বকে। দিন শেষে একটু কোথাও বেড়ানোর কথা থাকলে ত্বকের(skin) এই দুরাবস্থা দেখে অনেকের মেজাজই খারাপ হয়ে যায়। কিন্তু এই সমস্যারও সমাধান রয়েছে। মাত্র ১৫ মিনিট ব্যয় করে ত্বকের উজ্জলতা আনতে পারবেন খুব সহজে। ত্বকও হবে নরম ও কোমল।

জেনে নিন ত্বকের উজ্জ্বলতা মাত্র ১৫ মিনিট ব্যয়ে ফিরিয়ে আনার সহজ দুটি পদ্ধতি।

প্রথম পদ্ধতি :

একটি বাটিতে ১ টি ডিমের সাদা অংশ নিন, এতে ২ টেবিল চামচ তাজা লেবুর রস(Lemon juice) দিয়ে ভালো করে মিশিয়ে নিন, মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে গরম পানির ভাপ নিন ৩/৪ মিনিট, এরপর ডিম ও লেবুর মাস্কটি লাগান ত্বকে। ১০-১২ মিনিট পরে কুসুম গরম পানি(Hot water) দিয়ে ত্বক ধুয়ে মুছে ফেলুন। ফিরিয়ে আনুন ত্বকের শুভ্রতা ও উজ্জলতা।

আরো পড়ুন  ব্ল্যাকহেডস দূর করুন মধুর ছোঁয়ায়

দ্বিতীয় পদ্ধতি :

একটি বাটিতে ১ টেবিল চামচ ময়দা নিন। এতে ১ টেবিল চামচ মধু(Honey) এবং পরিমাণ মতো দুধ দিয়ে মিশিয়ে পেস্ট তৈরি করুন। খুব ভালো করে মেশাবেন, পেস্টটি যেন একটু পাতলা ধরনের হয়। এরপর পেস্টটি একটি ব্রাশের (brush) সাহায্যে মুখ ও গলার ত্বকে লাগান। চাইলে হাতে ও পায়েও লাগাতে পারেন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মাস্কটি ধুয়ে ফেলুন এবং সামান্য ময়েশ্চারাইজার(Moiseschreiser) প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার সহজ উপায়।  লাগিয়ে নিন।

দেখবেন কি সুন্দর উজ্জ্বল হয়ে উঠেছে মুখের ত্বক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *