বিভিন্ন পদে ২৩২ জন নিয়োগ দেবে নির্বাচন কমিশন বিস্তারিত এখানে

নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়সমূহে রাজস্ব খাতভুক্ত বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি (job circular) প্রকাশিত হয়েছে। কার্যালয় ও জেলাভিত্তিক ১৮ ধরনের পদে ২৩২ জন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।

কার্যালয় ও পদসমূহ

নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় বা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট ও মাঠ পর্যায়ের কার্যালয় এবং নির্বাচন কমিশন সচিবালয় ও মাঠ পর্যায়ের কার্যালয়ে উক্ত নিয়োগ (job circular) প্রদান করা হবে।

উল্লেখিত কার্যালয় এবং বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা ও নির্ধারিত কোটা অনুযায়ী নিয়োগ (job circular)দেওয়া হবে। কম্পিউটার অপারেটর (computer operator) পদে তিনজন, স্টোর কিপার পদে মোট দুজন, ক্যাটালগার পদে একজন, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (computer operator) পদে ১৮ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (computer operator) পদে মোট ১৫ জন, উচ্চমান সহকারী পদে চারজন, হিসাব সহকারী পদে চারজন, ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট পাঁচজন, অফিস সহকারী কাম কম্পিউটার (computer ) মুদ্রাক্ষরিক পদে ৭৩ জন, ডেসপাস ড্রাইভার পদে একজন, অফিস সহায়ক পদে মোট ৯৩ জন, নিরাপত্তা প্রহরী পদে নয়জন এবং পরিচ্ছন্নতাকর্মী (ঝাড়ুদার ও ফরাস) পদে মোট সাতজনসহ সর্বমোট ২৩২ জনকে এই নিয়োগ (job circular) দেওয়া হবে।

আরো পড়ুন  বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) নিয়োগ বিজ্ঞপ্তি -BEZA Job circular 2019

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিভিন্ন পদ অনুযায়ী প্রয়োজনীয় অন্যান্য যোগ্যতা ও দক্ষতাসম্পন্ন হতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বয়স

৩১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের (job circular)বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। আবেদন করার ফরম ও নিয়োগ প্রক্রিয়া (job circular)সম্পর্কিত বিভিন্ন তথ্য পাওয়া যাবে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে (www.ecs. gov. bd)। আবেদনপত্র ডাকযোগে পাঠানোর ঠিকানা ‘উপসচিব (জনবল ব্যবস্থাপনা), কক্ষ নং-৬১৬, ষষ্ঠ তলা, নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচন ভবন, প্লট-ই, ১৪/জেড-এ, আগারগাঁও, ঢাকা’। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

আরো পড়ুন  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

বিস্তারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনে ৭ ফেব্রুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *