ত্বক ফর্সাকারী ক্রিম

বাজারের সেরা ত্বক ফর্সাকারী ৮টি ক্রিমের নাম না জানলে জেনে নিন

সৌন্দর্যকে ধরে রাখার প্রচেষ্টা কম-বেশী আমাদের সবারই আছে। মেয়েদের চিন্তা ভাবনার বিশাল জায়গা জুড়ে আছে সৌন্দর্য এবং সৌন্দর্যবধনের জিনিস। আর সেটা যদি হয় ত্বক(Skin) ফর্সাকারী ক্রিম তবে তো আর কোন কথাই নেই, কারণ রঙ ফর্সাকারী এই হোয়াইটেনিং ক্রিম প্রায় সব মেয়েদেরই প্রিয়। বাজার ঘুরলে নানা ব্রান্ডের ত্বকের রঙ(Skin color) ফর্সাকারী ক্রিম দেখতে পাওয়া যায়। আজকে এর মধ্যে সেরা ৮টি হোয়াইটেনিং ক্রিম সম্পর্কে জেনে নিন।

১। পন্ডস হোয়াইট বিউটি
আর্দ্র আবহাওয়া জন্য এই ক্রিমটি খুব ভাল কাজ করে। এটিও তৈলাক্ত ত্বকের(Oily skin) জন্য বেশ উপকারী। খুব সহজ়ে স্কীনে মিশে যেয়ে হালকা একটা গোলাপী আভা দিয়ে থাকে পন্ডস হোয়াইট বিউটি ক্রিমটি। ড্রাই স্কিনকে আরও ড্রাই করে দেয়। এসপিএফ ২০ রয়েছে এই ক্রিমটিতে।

আরো পড়ুন  মাত্র ৭টি ঘরোয়া ম্যাজিকে বয়স হবে ৩০ থেকে ১৯ কীভাবে জেনে নিন

২। ওলে ন্যাচারাল হোয়াট ডে ক্রিম
ট্রিপল পুষ্টিগুণ সম্পূণ ওলে নেচারাল হোয়াট ডে ক্রিম। এতে ভিটামিন(Vitamin) বি৩, প্রো বি৫ এবং ই রয়েছে।এটি স্কিন টোন লাইট করে ত্বককে করে আরোও সুন্দর এবং উজ্জ্বল। সাধারণত নরমাল এবং ড্রাই স্কিনের জন্য এটি বেশী কার্যকর। এতে রয়েছে এসপিএফ ২৪।

৩। ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন
সুগন্ধিযুক্ত এলকোহলমুক্ত এই ক্রিমটি ত্বককে উজ্জ্বল করার সাথে সাথে তিনগুন সান পোটেকেশনও দিয়ে থাকে। তবে এটি অনেক সময় স্কিণকে তেলতেল করে ফেলে।

৪। ক্লিন এন্ড ক্লিয়ার ক্রিম
ইউভি ফিলটার সমৃদ্ধ এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের(Oily skin) জন্য অনেক বেশী কার্যকরী। এটি ব্যবহারে ত্বকে ম্যাট লুক নিয়ে আসে যা আপনার স্কিনের তেলেতেলে ভাব দূর করে দেয়। তবে ড্রাই স্কীনকে আর ও বেশী ড্রাই করে দেয় ক্লিন এন্ড ক্লিয়ার এই ক্রিমটি।

আরো পড়ুন  স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য টমেটোর ফেসিয়াল

৫। লরিয়াল প্যারিস পার্ল পারফেক্ট টেরেন্সপারেন্ট রোজী ফেয়ারনেন্স ক্রিম
লরিয়াল প্যারিসের এই ক্রিমটি সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য। এটি সূর্য এর ক্ষতিকারক আলট্রাভায়োলেট রশ্মি(Ultraviolet Rays) থেকে রক্ষা করে থাকে। এটি ব্যবহারে স্কীনে আলদা একটি গ্লো নিয়ে আসে।

৬। লোটাস হারবাল হোয়াট গ্লো স্কীন হোয়াটিং এন্ড ব্রাইটিং স্কিন এমুলিসন
এই ক্রিমটি অনেকটা লোশনের মত পাতলা এবং ঘন। যা খুব সহজে ত্বকের(Skin) সাথে মিশে যায়। তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভাল একটি হোয়াটিং ক্রিম। প্লাস্টিক পামপ বোতল হওয়া এটি ব্যবহার করা সহজ।

৭। রেভলন টাচ এন্ড গ্লো
এসপিএফ ১৫ সমৃদ্ধ এই ক্রিমটি তৈলাক্ত ত্বকে একটি ম্যাট লুক এনে দেয়। স্কীন টোনকে হালকা লাইট করে থাকে। এ ক্রিমটি ছেলে মেয়ে উভয়ই ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন  রোগ নিরাময় ও সৌন্দর্য চর্চায় ব্যবহার করুন জবা ফুল

৮। গার্নিয়ার লাইট ওভারনাইট পিলিং ফেয়ারনেস ক্রিম
ছেলে মেয়ে উভয়ের জন্য উপযোগী এই ক্রিমটিতে ভিটামিন সি(Vitamin C) এবং ফলের নির্যাস রয়েছে। সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য এই ক্রিম মুখের দাগ দূর করে থাকে।

আমাদের পোষ্টগুলো আপনার বিন্দু মাত্র উপকারে আসলে শেয়ার করবেন প্লিজ। আপনাদের কোন অভিযোগ বা প্রশ্ন থাকলে কমেন্টে করতে পারেন।ধণ্যবাদ অনলাইন রেজাল্টবিডি হেল্থ.কম এর পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *