ত্বকের কুচকানো ভাব ও বয়স এর ছাপ দূর করার অসাধারন টিপস

প্রত্যেকেই তাদের শরীরে দৃঢ়, টানটান ত্বক (skin)চান। কিন্তু স্বভাবতই, বাস্তবে ত্রুটিহীন হওয়া সম্ভব না। ধারনাটা হল, ত্রুটিহীন হওয়া না বরং যেভাবে রয়েছে সেইভাবেই সেই খুঁতগুলিকে মেনে নেওয়া এবং ত্বক (skin) যেন সুস্থ থাকে তা সুনিশ্চিত করা। আর টানটানে ত্বক (skin)স্বভাবতই, সুস্থ দেখায়। রাসায়নিক দ্রব্য সমৃদ্ধ ক্রিম ব্যবহার, সূর্যের ক্ষতিকর রশ্মি ও ডায়েটের কারণে অনেক সময় ত্বক কুচকে যায়। এর ফলে চেহারা দেখতে রুক্ষ ও কালচে মনে হয়। আর তাই আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি একটি সহজ উপায় । যা আপনার ত্বকের (skin) কুচকানো ভাব দূর করে ত্বক (skin) করবে টানটান ও মসৃণ।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ত্বকের (skin) কুচকানো ভাব দূর করে ত্বক টানটান ও মসৃণ করার প্যাক তৈরি পদ্ধতিঃ

আরো পড়ুন  চিরতরে ঘাড়ের বিশ্রী কালো দাগ দূর করুন ঘরোয়া ৫টি উপায়ে

উপকরণঃ
(১) গোলাপের পাপড়ি ৭টি
(২) দুই টেবিল চামচ টক দই
(৩) দুই টেবিল চামচ গোলাপজল
(৪) এক টেবিল চামচ মধু

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ

(১) প্রথমে গোলাপের পাঁপড়ি পাঁচ মিনিট পানিতে ভিজিয়ে রেখে ভালো করে বেটে নিন।
(২) এবার এর সঙ্গে গোলাপজল, টক দই ও মধু মিশিয়ে মুখে হালকাভাবে ম্যাসাজ করুন।
(৩) ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এই প্যাক ত্বকের (skin) বলিরেখা দূর করে চেহারার বয়সের ছাপ দূর করে। এই প্যাকের সঙ্গে এক চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন। এই উপাদান ত্বককে (skin) টানটান রাখবে।যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক তারা নিয়মিত এই প্যাক ব্যবহার করতে পারেন। কারণ এটি ত্বকে (skin) ময়েশ্চারাইজার ধরে রাখে। এর ফলে ত্বক (skin) নরম ও মসৃণ হয়।

আরো পড়ুন  স্থায়ীভাবে ত্বককে উজ্জ্বল রাখতে ৬টি ঘরোয়া পদ্ধতি

যে ৫ কারণে মেয়েদের বেশি আকর্ষণীয় মনে হয়
প্রত্যেকটি মেয়েই (girl) আলাদাভাবে সুন্দর। কারো চোখ সুন্দর তো কারো হাসি। কারো চুল সুন্দর তো কারো গায়ের রং। এ তো গেল বাহ্যিক সৌন্দর্য। কিছু আচরণও রয়েছে, যা মেয়েদের (girls) অনেক বেশি আকর্ষণীয় করে তোলে। জানতে চান কী সেগুলো? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন।

১. লাল রঙের লিপস্টিক। মেয়েরা যখন ঠোঁটে গাঢ় করে লাল রঙের লিপস্টিক দেয়, তখন তাদের অনেক বেশি সুন্দর ও আকর্ষণীয় লাগে।

২. যে কারো সঙ্গে কথা বলার সময় মেয়েরা (girls) যখন মুচকি হাসে, তখন তাকে অনেক বেশি আকর্ষণীয় মনে হয়। এই অভ্যাস সব মেয়ের (girls) মধ্যে থাকে না।

আরো পড়ুন  ত্বকের বলিরেখা দূর করতে ৫টি সহজ উপায় জেনে নিন

৩. কথা বলার সময় নিজের চুল নিয়ে খেলা করা। মেয়েদের (girls) এই আচরণ ছেলেদের অনেক পছন্দ। এই অভ্যাসটি মেয়েদের অনেক বেশি আকর্ষণীয় করে তোলে।

৪. মেয়েরা যখন কোনো বিষয় লজ্জা পায়, তখন অনেক বেশি আকর্ষণীয় লাগে। এই সময় অনেক ছেলেই মেয়েদের (girls) প্রেমে পড়ে যায়।

৫. যেসব মেয়েরা (girls) কথায় কথায় হালকাভাবে নিচের ঠোঁট কামড়ায়, তাদের অনেক বেশি আকর্ষণীয় মনে হয়। সাধারণত মেয়েরা (girls) যখন কোনো কিছু বুঝতে পারে না তখন এই আচরণটি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *