ব্রণ দূর করতে লেবুর রস

ধুলাবালি, ত্বক(Skin) নিয়মিত পরিষ্কার না করা ও খাওয়া-দাওয়ার অনিয়মসহ বিভিন্ন কারণে ত্বকে ব্রণ হতে পারে। অনেক সময় টিনএইজেও ব্রণের সমস্যা দেখা দেয়। ব্রণ নিয়ে যারা দুশ্চিন্তায় আছেন তাদের জন্য বাংলা ট্রিবিউন দিচ্ছে সহজ সমাধান। ব্রণ ও ব্রণের দাগ দূর করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস(Lemon juice) দিয়ে তৈরি বিভিন্ন ফেসপ্যাক। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড ব্রণ ও এর দাগ দূর করবে দ্রুত। পাশাপাশি ত্বকের উজ্জ্বলতাও বাড়াবে এ প্রাকৃতিক উপাদান। জেনে নিন কীভাবে লেবুর রস দূর করবে ব্রণ-

লেবুর রস
ব্রণ(Acne) ও ব্রণের দাগের উপর লেবুর রস সরাসরি লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। কমে যাবে ব্রণ ও দাগ।

লেবুর রস ও মধু
মধু ও লেবুর রস(Lemon juice) একসঙ্গে মিশিয়ে পুরো মুখে লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে মিলিয়ে যাবে ব্রণ। পাশাপাশি দূর হবে ব্রণের কালচে দাগও।

আরো পড়ুন  ত্বক ফর্সা করার সেরা এবং কার্যকরী ৫ উপায়

লেবুর রস ও কমলার রস
লেবুর রস ও কমলার রস(Orange juice) একসঙ্গে দ্রুত ব্রণ দূর করতে পারে। এ দুটি উপাদান একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

দুধ ও লেবুর রস
সমপরিমাণ দুধ ও লেবুর রস একসঙ্গে মেশান। মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এটি ব্রণ(Acne) দূর করার পাশাপাশি বাড়াবে ত্বকের উজ্জ্বলতা।

লেবুর রস ও শসার রস
সমপরিমাণ লেবুর রস ও শসার রস(Smoker juice) একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। নিয়মিত এ প্যাকটি ব্যবহার করলে ধীরে ধীরে ব্রণ দূর হবে।

Leave a Reply

Your email address will not be published.