নিজেকে স্লিম দেখাতে পোশাক নির্বাচনে কিছু পরামর্শ

স্লিম হতে চান সবাই। কিন্তু বহু চেষ্টা করেও যারা ওজন(Weight) কমাতে পারছেন না, তারা স্বাভাবিকের চেয়ে অনেক স্লিম হতে পারেন পোশাক নির্বাচনের মধ্য দিয়ে। এখানে নিজেকে স্লিম দেখাতে পোশাক নির্বাচনের ক্ষেত্রে ৭টি পরামর্শ দেওয়া হলো। বাড়িতে আয়নার সামনে দাঁড়িয়ে পরখ করে দেখতে পারবেন।

১. কালো রং নির্বাচন করুন :
যেকোনো দেহকে চিকন করে দেয় কালো পোশাক(Clothing)। যেকোনো ধরনের কালো পোশাকেই স্বাভাবিকের চেয়ে বেশি স্লিম দেখাবে আপনাকে। এ কারণেই বহুকাল ধরে মানুষের কাছে কালো পোশাকের এতটা আবেদন। তাই চিকন হতে এই পরামর্শটি একেবারে মৌলিক।

২. হিল জুতো পরুন :
হিল জুতো নারীদের সৌন্দর্য ফুটিয়ে তুলতে অনন্য। এটি একাধারে আপনাকে লম্বা এবং চিকন করে দেবে। হিল জুতো(Heel shoes) পরার সঙ্গে সঙ্গে আপনার অবয়বটাই বদলে যাবে যা আরো আকর্ষণীয় হয়ে উঠবে।

আরো পড়ুন  কিভাবে চিকন হওয়া যায়

৩. আকৃতিকে কাজে লাগান :
মোটা বা চিকন যেমনই হোন না কেনো, নারীসুলভ আকৃতি রয়েছে আপনার। এর বিশেষত্বকে কাজে লাগান। যেমন- যদি আপনার কোমর বেশ সরু হয় তবে তা ফুটিয়ে তুললে বেশ চিকন দেখাবে আপনাকে। যদি ভারী নিতম্ব হয়, তবে নিচের অংশে একটু ঢিলেঢালা পোশাক পরতে হবে যেনো তা চোখে না লাগে।

৪. আনুভূমিক স্ট্রাইপ ও বড় প্রিন্ট এড়িয়ে চলুন :
দেহের সঙ্গে আনুভূতিক স্ট্রাইপের পোশাক(Clothing) আপনাকে আরো মোটা করে দেবে। তা ছাড়া বড় বড় প্রিন্টের পোশাকও স্থূল করে দেয় দেহকে। তাই সরু এবং উলম্ব স্ট্রাইপের পোশাক পরুন। তা ছাড়া কোনো প্রিন্ট খাপ খাচ্ছে কিনা তা জেনে নিতে পারেন ফ্যাশন সচেতন কোনো বন্ধুর কাছ থেকে।

আরো পড়ুন  চিরতরে মুখের ছোট ছোট কালো তিল দূর করার উপায়

৫. ডার্ক ওয়াশ জিন্স পরুন :
জিন্সে স্লিম দেখাতে হলে ডার্ক রংয় বেছে নিন। কারণ হালকা রংয়ের জিন্সে আপনাকে মোটাসোটা দেখাবে। তাই জিন্স কেনার সময় সাবধান।

৬. অ্যাক্সেসরিজের ব্যবহার :
গহনাসহ সাজসজ্জার বিভিন্ন অ্যাক্সেরসরিজের ব্যবহারে নিজের দেহে স্লিম ভাব ফুটিয়ে তুলতে পারেন। সহজে চোখে পড়ে এমন নেকলেস বা দুল পরতে পারেন। এতে মানুষের চোখ আপনার গহনার দিকে বেশি থাকবে।

৭. পিছ পা হবেন না :
মোটা দেহকে স্লিম দেখানোর কাজ থেকে পিছ পা হবেন না। দেহ কমানোর জন্য বিভিন্ন ব্যায়াম(Exercise) চালিয়ে যান। এ ছাড়া এসব পরামর্শ প্রয়োগ করতে থাকুন। হতাশ হয়ে সব বন্ধ করে দিলে আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *